অধ্যাপক পুলিন দে ছিলেন পরিচ্ছন্ন রাজনীতিক

মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় মাহতাব

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১২ অক্টোবর, ২০২৩ at ১১:০৩ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক পুলিন দের ২৩তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, পুলিন দে বাঙালির স্বাধীন রাষ্ট্র বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহযোদ্ধা ছিলেন। তিনি প্রকৃত অর্থে আপাদমস্তক বিশুদ্ধ রাজনীতিক এবং শুদ্ধাচারী মানুষ। এই মানুষটিকে আমরা যথার্থ সম্মান জানাতে পারিনি, এটা আমাদের আত্মগ্লানি ও ব্যর্থতা।

গতকাল বুধবার নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অধ্যাপক পুলিন দের মত সাদাসিধে ও ছিমছাম রাজনীতিক এখন নেই বললেই চলে। আজ স্বীকার করতেই হয় নেতার প্রতি কর্মীর শ্রদ্ধা এবং কর্মীর প্রতি নেতাদের মমত্ব নেই বললেই চলেএটা সত্যিকার অর্থে এক ধরনের সংকট। এই সংকট থেকে মুক্তি না পেলে দল, দেশ, সমাজ শুদ্ধ হবে না।

সভায় বক্তব্য দেন, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সৈয়দ হাসান মাহমুদ শমসের, সৈয়দ মো. জাকারিয়া, ইকবাল হাসান। সভা সঞ্চালনা করেন শফিকুল ইসলাম ফারুক।

পূর্ববর্তী নিবন্ধলিওইজমের সুবর্ণ জয়ন্তী উদযাপনের প্রস্তুতি সভা ১৪ অক্টোবর
পরবর্তী নিবন্ধউখিয়ায় বাসের ধাক্কায় উপ-সহকারী প্রকৌশলী নি হ ত