চসিক স্বাস্থ্যসেবার সুনাম পুনরুদ্ধার করতে চাই : মেয়র

আজাদী প্রতিবেদন | রবিবার , ৬ জুন, ২০২১ at ৬:২৩ পূর্বাহ্ণ

নগরে দুই সপ্তাহব্যাপী (৫-১৯ জুন) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পইন কর্মসূচির উদ্বোধন করেছেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। গতকাল শনিবার সদরঘাটের মেমন মাতৃসদন হাসপাতালে কর্মসূচির উদ্বোধন করেন তিনি। পরে কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের কর্মরত চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেন মেয়র।
এ সময় রেজাউল করিম চৌধুরী বলেন, আমার প্রধান কর্তব্য হচ্ছে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য খাতের লুপ্ত সুনাম পুনরুদ্ধার করা। এ সময় তিনি হারানো গৌরব ফিরিয়ে আনতে চিকিৎসকরা নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করলে তাদের সমস্যাগুলো সুবিবেচনায় নেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন।
মেয়র বলেন, সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী সিটি কর্পোরেশনের চিকিৎসা সেবা খাতকে নগরবাসীর দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছিলেন। স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোকে উচ্চমান সম্পন্ন করেছিলেন। এসব সেবা কেন্দ্রে উপকারভোগীদের চাপ ছিল কিন্তু সেবা খাতের সেই সুনাম এখন আর নেই।
মেয়র আরো বলেন, চিকিৎসা সেবার ক্ষেত্রে বাণিজ্যিক ও ব্যবসায়িক গুরুত্বের চেয়ে মানবিক দিকটি অধিকতর গুরুত্বপূর্ণ। তাই এই বিষয়টি স্বাস্থ্য প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্টদের মাথায় রাখতে হবে।
চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, কাউন্সিলর আবদুস সালাম মাসুম, আতাউল্লাহ চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর নীলু নাগ, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কান্তি দাশ, ডা. মোহাম্মদ আলী, ডা. শাহীন পারভীন, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, রেজাউল বারী, মীর্জা ফজলুল কাদের ও ডা. রুবেল।
প্রসঙ্গত, এবার নগরের ৪১টি ওয়ার্ডের ১ হাজার ২শত ৮৮টি কেন্দ্রে সব মিলিয়ে ৫ লক্ষ ১০ হাজার ৩১ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৭৯ হাজার ৭শত ৬১ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ৪ লক্ষ ৩০ হাজার ২শত ৭০ জন।

পূর্ববর্তী নিবন্ধবোনের বাড়িতে বেড়াতে এসে কাভার্ডভ্যান চাপায় কিশোরের মৃত্যু
পরবর্তী নিবন্ধ২৫ লাখ মেট্রিক টন পরিশোধিত জ্বালানি আমদানি করছে বিপিসি