হেলমেট ছাড়া বাইকে চড়ে ফেসবুক লাইভ

বাসের ধাক্কায় মৃত্যু

| বুধবার , ২ জুন, ২০২১ at ১০:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসের ধাক্কায় নিহত হয়েছেন এক মোটর সাইকেল আরোহী। আহত হয়েছেন ওই বাইকে থাকা আরও দুজন। পুলিশ জানিয়েছে, বেপরোয়া গতিতে চলছিল মোটর সাইকেলটি। আরোহী তিনজনের কারও মাথায়ই হেলমেট ছিল না। এর মধ্যে একজন ফেসবুকে লাইভ দিচ্ছিলেন।
লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের বার আউলিয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। নিহত মো. রিদোয়ান (২৮) সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের উত্তর ঢেমশা মাইজ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে। আহতরা হলেন একই এলাকার মো. মহিউদ্দিন (২৫) ও মুহাম্মদ বেলাল (২৪)। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর বিডিনিউজের।
লোহাগাড়া থানার এসআই মামুনুর রশিদ জানান, তিনজনই একটি দাওয়াত খেতে সাতকানিয়া থেকে লোহাগাড়া উপজেলার বড় হাতিয়া যাচ্ছিলেন। চট্টগ্রামমুখী স্টারলাইন পরিবহনের একটি বাসের সঙ্গে মোটর সাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। তিনি বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। আহতদের হাসপাতালে পাঠাই। বাস ও মোটর সাইকেল হাইওয়ে পুলিশ জব্দ করেছে।
বাসচালক পালিয়ে গেছেন বলে জানিয়েছেন দোহাজারী হাইওয়ে থানার এসআই মোহাম্মদ মোস্তফা। তিনি বলেন, মোটর সাইকেলটির চালক ঘটনাস্থলেই নিহত হন। বাস তার মাথা পিষ্ট করে চলে যায়।
বাইক আরোহীদের বিষয়ে তিনি বলেন, মোটর সাইকেলটি দ্রুতগতিতে চলছিল। যে তিনজন ছিলেন তাদের কারও মাথাতেই হেলমেট ছিল না। একজন আবার ফেইসবুকে লাইভ দিচ্ছিলেন বলেও শুনেছি।
সড়কে যান চালনায় সচেতনতার ওপর জোর দিয়ে তিনি বলেন, মহাসড়কে গতি নিয়ন্ত্রণ এবং হেলমেট ব্যবহারের জন্য বিভিন্ন সময় আমরা মামলা দিই, জরিমানা করি, সতর্ক করি। কিন্তু কিছু লোকজন আছেন, তারা কিছুই মানেন না।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগ ইতিহাস বিকৃত করছে : খসরু
পরবর্তী নিবন্ধট্রেড লাইসেন্স না থাকায় ১৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা