২০ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

আনোয়ারা বোয়ালখালী চন্দনাইশ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৮ ডিসেম্বর, ২০২১ at ৬:২০ পূর্বাহ্ণ

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের আওতাধীন চন্দনাইশ, বোয়ালখালী ও আনোয়ারা উপজেলায় আওয়ামী লীগের ২০ জন নেতা-কর্মীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগে সুপরিশ পাঠানো হবে বলে জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান।
গত ৮ ডিসেম্বর বুধবার বিকেল ৩ টায় সংগঠনের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যকরি সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী এই ব্যবস্থা নেওয়া হয়েছে।
আগামী ৫ জানুয়ারি উল্লেখিত উপজেলাসমূহের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বহিষ্কার হওয়া নেতারা হলেন বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ সদস্য গিয়াস উদ্দিন সোহেল, সারোয়াতলীতে উপজেলা আওয়ামী লীগ উপদেষ্টা কমিটির সদস্য এ এম এম ইউসুফ চৌধুরী, চরণদ্বীপে উপজেলা আওয়ামী লীগ যুব ও ক্রীড়া সম্পাদক নুরুল আমিন খান ও ৮ নং শ্রীপুর খরন্দ্বীপে উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন।
আনোয়ারা উপজেলায় বারশত ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. আমিনুল হক চৌধুরী, রায়পুরে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আমিন শরিফ ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সদস্য ফজলুল কাদের, বরুমছড়ায় উপজেলা আওয়ামী লীগ সদস্য শাহাদাত হোসেন চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগ সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর ও আনোয়ারা ইউনিয়নে চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম টিপু।
চন্দনাইশ উপজেলা কাঞ্চনাবাদ ইউনিয়নে আবদুল শুক্কুর, হাশিমপুরে আলমগীর ইসলাম, আমির মো. সাইফুদ্দীন ও মোজাম্মেল হক, ধোপাছড়িতে মোরশেদুল আলম, বরমাতে জাবেদ গাউছ মিল্টন ও খোরশেদুল আলম টিটু, বরকলে আবদুর রহিম ও রাশেদুল আলম, বৈলতলীতে বর্তমান চেয়ারম্যান এড.আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল।
সভায় আরো সিদ্ধান্ত হয় যে, বিদ্রোহী প্রার্থীর পক্ষে অর্থাৎ নৌকা প্রতীকের বিরুদ্ধে যে সকল নেতা কাজ করছেন বা প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধশাহজাহান চৌধুরীসহ ১৮ জনের বিরুদ্ধে চার্জ গঠন
পরবর্তী নিবন্ধচাপে পড়ে মিথ্যা সাক্ষ্য