১৮ ঘণ্টা পর নাগরিক সেবা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার

কক্সবাজার পৌরসভা

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ২ নভেম্বর, ২০২১ at ৬:৩১ পূর্বাহ্ণ

মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কক্সবাজার পৌরসভার সব ধরনের নাগরিক সেবা বন্ধের সিদ্ধান্ত ১৮ ঘন্টা পর প্রত্যাহার করেছে পৌর পরিষদ। গতকাল সোমবার বিকেল ৩ টার দিকে পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পৌর পরিষদের পক্ষে এ সিদ্ধান্তের কথা জানান প্যানেল মেয়র-১ মাহবুবুর রহমান চৌধুরী। তিনি জানান, এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও সন্তোষজনক সমাধানের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জেলার নেতাকর্মীদের আশ্বস্ত করেছেন। এর পরিপ্রেক্ষিতে কর্মবিরতির সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। সংবাদ সম্মেলনে কক্সবাজার পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা হওয়ার পর রোববার রাত ৯ টার দিকে পৌরসভার সব ধরনের নাগরিক সেবা বন্ধের ঘোষণা দেয়া হয়েছিল। গতকাল সোমবার বিকেল ৩ টা পর্যন্ত সব ধরনের নাগরিক সেবা বন্ধ ছিল।
কক্সবাজার সদর থানা পুলিশ জানায়, ২৭ অক্টোবর রাত সাড়ে ৯ টায় শহরের সমুদ্র তীরবর্তী সুগন্ধা পয়েন্টে জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোনাফ সিকদারকে গুলি করে অজ্ঞাত দুর্বৃত্তরা। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ওই ঘটনায় আহত মোনাফ সিকদারের ভাই শাহাজাহান সিকদার বাদী হয়ে পৌর মেয়র মুজিবুর রহমান, মেয়রের ব্যক্তিগত সহকারী এবি ছিদ্দিক খোকন, কক্সবাজার সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের ছোট বোন ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরীসহ ৮ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। এতে আরো ৭/৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।
রোববার সন্ধ্যায় মামলাটি রুজু হওয়ার খবর ছড়িয়ে পড়লে পৌরসভার গাড়ি ব্যবহার করে শহরের রাস্তায় ব্যারিকেড দেয় পৌর পরিষদ। পৌরসভার কাউন্সিলর, সুইপার, ঝাড়ুদারসহ সকল কর্মকর্তা কর্মচারী রোববার সন্ধ্যা থেকে রাত ১০ টা পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে রাখে। পরে পৌরসভার নাগরিক সেবা বন্ধের ঘোষণা দিয়ে তারা রাস্তা থেকে সরে যায়। সোমবার সকাল থেকে পৌরসভার গেইট বন্ধ রেখে নাগরিক সেবা বন্ধ করে দেয়ায় দুর্ভোগে পড়েন পৌরবাসী।

পূর্ববর্তী নিবন্ধদুই দলের লক্ষ্য দুই রকম
পরবর্তী নিবন্ধডেঙ্গুর হানা থেমে নেই