চট্টগ্রামের তিনটি বড় প্রতিষ্ঠান ঘুরে দেখলেন সিআইইউ শিক্ষার্থীরা

| বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ at ৬:২১ পূর্বাহ্ণ

ক্লাসরুমের বাইরে ব্যবহারিক জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের একধাপ এগিয়ে নিতে চট্টগ্রামের তিনটি বড় প্রতিষ্ঠানের কার্যক্রম ঘুরে দেখলেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিজনেস অনুষদের শিক্ষার্থীরা।

সম্প্রতি শিক্ষার্থীরা একে খান পেনফ্যাব্রিক লিমিটেড, সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড, চট্টগ্রামের বিএম কনটেইনার ডিপোর কারখানা এবং অফিস পরিদর্শন করেন। এই সময় তারা প্রতিষ্ঠান ৩টির উৎপাদন প্রক্রিয়ার ধরন, লোকবল, অপারেশন্স পদ্ধতি, বাজারজাতকরণসহ নানান দিক ঘুরে দেখেন।

এলএফই প্রোগ্রাম এবং কোর্সওয়ার্কের অংশ হিসেবে জেনারেল ম্যানেজমেন্ট অ্যান্ড এইচআরএম বিভাগ এবং অটাম ২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীরা এসব প্রতিষ্ঠান পৃথকভাবে পরিদর্শন করেন।

পরিদর্শন কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিআইইউর বিজনেস স্কুলের অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, সহযোগী অধ্যাপক ড. মোসলেহ চৌধুরী খালেদ, প্রভাষক আশিকুল মাহমুদ ইরফান ও উম্মে হুমায়রা।

পরিদর্শনকালে শিক্ষার্থীদের প্রতিষ্ঠানগুলোর পুরো প্রক্রিয়ার বিষয়ে ধারণা দেন ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় তিনি শিক্ষার্থীদের সব প্রশ্নেরও জবাব দেন। প্রসঙ্গ: ক্লাসরুমের বাইরে বাস্তবমুখী শিক্ষা ছড়িয়ে দিতে সিআইইউ বিজনেস স্কুল প্রতি সেমিস্টারে শিক্ষার্থীদের জন্য এমন পরিদর্শন কার্যক্রমের উদ্যোগ নিচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধ৯ তলার ছাদ থেকে পড়ে আটকে যায় তৃতীয় তলায়
পরবর্তী নিবন্ধদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র মোকাবেলা করা হবে