রিকশার গ্যারেজে কিশোর গ্যাংয়ের হামলা

 মা-ছেলেসহ আহত ৩

কর্ণফুলী প্রতিনিধি | মঙ্গলবার , ৩০ এপ্রিল, ২০২৪ at ৫:২১ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় একটি ব্যাটারি চালিত অটোরিকশার গ্যারেজে কিশোর গ্যাংয়ের হামলায় মা-ছেলেসহ তিন জন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরে আহত অবস্থায় তাঁদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান স্থানীয়রা।

গতরাত (২৯ এপ্রিল) সাড়ে ১০ টার সময় উপজেলার শিকলবাহা ইউনিয়নের (২ নম্বর ওয়ার্ড) আমেনা রহমান স্কুলের সামনের গ্যারেজে এ ঘটনাটি ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য মোহাম্মদ আজাদ ও শিকলবাহা ফাঁড়ি পুলিশের ইনচার্জ এসআই মোবারক হোসেন।

হামলায় আহতরা হলেন-শিকলবাহা ইউনিয়েনের মৃত এরশাদ আহাম্মদের ছেলে মোহাম্মদ সুমন (২১) ও মোহাম্মদ সাজ্জাদ (১৮) এবং তাঁদের মা সকিনা বেগম (৪৫)।

ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে ১০টার সময় শিকলবাহা এলাকার প্রফেসর মহিউদ্দিন চৌধুরী’র ভাড়া গ্যারেজে অটো রিকশার একটি চাকা চুরি নিয়ে কথা কাটাকাটি হয়। গ্যারেজে দায়িত্বরত সাজ্জাদের সঙ্গে বাবলুর।

পরক্ষণেই গ্যারেজে থাকা সিসিটিভি ফুটেজ চেক করে ঘটনাটি সত্যতা মিললে মিমাংসার পথে গেলেও কিছু সময় পর বাবলুর নেতৃত্বে একদল কিশোরগ্যাং রাম দা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে গদার পাড়া গ্যারেজে হাজির হন।

তারপর অতর্কিত মারামারি শুরু হয়। গ্যারেজ থেকে দু’মিনিটের দুরত্বে সাজ্জাদের বাড়ি। খবর পেয়ে সাজ্জাদের মা সকিনা বেগম ঘটনাস্থলে হাজির হলে তাঁকেও কিশোরগ্যাং সদস্যরা মারধর করে শ্লীলতাহানি করেন বলে ভুক্তভোগীরা দাবি করেন।

পরে এলাকাজুড়ে রাতে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আজাদ তাৎক্ষণিক কর্ণফুলী থানায় কল করে পুলিশ নিয়ে আসলে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে। এমনকি পুলিশ আসার খবরে কিশোরগ্যাং সদস্যরা পালিয়ে যান।

জানা যায়, গ্যারেজের মূল মালিক মহিউদ্দিন চৌধুরী থেকে গ্যারেজটি প্রথমে ভাড়া নেন জাহেদ নামে এক যুবক। পরে নুরুল আমিনের হয়ে গ্যারেজটি দেখাশোনা করে স্থানীয় মুরাদ। ওই গ্যারেজেই কাজ করতেন সাজ্জাদ।

শিলকবাহার এলাকার লোকজন আরও জানান, মোটর রিকশার ওই গ্যারেজে কিশোরগ্যাং সদস্যরা প্রতিদিন অনলাইনে আইপিএল জুয়ার আসর বসান। এমনকি গ্যারেজের পাশের ভাড়া ঘরে দিনরাত জুয়া এবং নেশার আড্ডা চলে।’

এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, ‘শিকলবাহায় একটি মোটর রিকশার গ্যারেজে তুচ্ছ ঘটনায় কথা কাটাকাটির জেরে মারামারির খবর পেয়ে রাতেই পুলিশ পাঠিয়েছিলাম। বিষয়টি এখন তদন্ত করে দেখা হচ্ছে। পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

পূর্ববর্তী নিবন্ধকুতুব‌দিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে বিরল প্রজাতির দুটি চশমা হনুমান উদ্ধার