হাইকোর্টের নির্দেশে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী নোমান

দোহাজারী পৌরসভা নির্বাচন

চন্দনাইশ প্রতিনিধি | শুক্রবার , ৭ জুলাই, ২০২৩ at ৬:৩০ পূর্বাহ্ণ

দোহাজারী পৌরসভার নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুল্লাহ আল নোমান বেগ হাইকোর্টে রিভিউ পিটিশনের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়েছেন। গতকাল বৃহস্পতিবার হাইকোর্ট বিভাগে দায়ের করা পিটিশন শুনানি শেষে প্রার্থীতা ফিরে পেয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেক চেয়ারম্যান যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান বেগ। আগামী ১৭ জুলাই চন্দনাইশ উপজেলার নবগঠিত দোহাজারী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, গত ১৯ জুন দোহাজারী পৌরসভার প্রথম নির্বাচনে মনোনয়নপত্র বাছাইকালে স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুল্লাহ আল নোমান বেগের হলফনামায় তথ্য গোপন করার কারণে তার মনোনয়পত্র বাতিল করা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে স্বতন্ত্র মেয়র প্রার্থী নোমান বেগ আপিল অথরিটি ও চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর আপিল দায়ের করেন। গত ২৪ জুন আপিল শুনানি শেষে স্বতন্ত্র মেয়র প্রার্থী নোমান বেগের আপিল নামঞ্জুর করে মনোনয়নপত্র বাতিল আদেশ অব্যাহত রাখেন আপিল অথরিটি। এ আদেশের বিরুদ্ধে নোমান বেগ গত ২৬ জুন হাইকোর্ট বিভাগে রিভিউ পিটিশন দায়ের করেন। গতকাল ৬ জুলাই রিভিউ পিটিশনটি শুনানি শেষে আবদুল্লাহ আল নোমান বেগের প্রার্থীতা পদ বৈধ ঘোষণা করায় নির্বাচনে অংশগ্রহণ করার সুযোগ তৈরি হয়।

এদিকে দোহাজারী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী যুবলীগ নেতা মো. লোকমান হাকিম ও ইসলামী ফ্রন্ট সমর্থিত মোমবাতি প্রতীকের প্রার্থী মো. জায়নুল আলমসহ মেয়র পদে তিনজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মিনহাজুল ইসলাম জানান, মামলা সম্পর্কিত তথ্য গোপন করায় গত ১৯ জুন মনোনয়নপত্র বাচাইকালে স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুল্লাহ আল নোমান বেগের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। বৃহস্পতিবার হাইকোর্ট বিভাগে দায়ের করা রিভিউ পিটিশন শুনানির একটি কপি পেয়েছেন এবং কপিটি বাংলাদেশ নির্বাচন কমিশনের আইন শাখায় পাঠানো হয়েছে। আইন শাখায় মতামতের পর প্রতীক বরাদ্দ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধচেম্বার নেতৃবৃন্দের সাথে ভারতের আরআইএস’র প্রতিনিধিদের মতবিনিময়
পরবর্তী নিবন্ধকরোনার ৩য় ও ৪র্থ টিকার ক্যাম্পেইন করবে চসিক