হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্‌-হাসানীর খোশরোজ শরীফ

| শুক্রবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৩ at ১১:১৪ পূর্বাহ্ণ

মাইজভাণ্ডার দরবার শরীফের আধ্যাত্মিক ব্যক্তিত্ব হযরত শাহ্‌সূফী আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্‌হাসানীর (.) ৮৬তম খোশরোজ শরীফ ও মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া দরসে নেজামী আলিম মাদ্‌রাসা হেফজখানা ও এতিমখানার তিন দিনব্যাপী সালানা জলসা মাইজভাণ্ডার দরবার শরীফে গত বুধবার থেকে শুরু হয়েছে।

 

আন্‌জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) ও মইনীয়া যুব ফোরামসহ বিভিন্ন সংগঠন খতমে কুরআন, খতমে গাউছিয়া, খতমে খাজেগান, রওজায় গিলাফ চড়ানো, ফ্রি চিকিৎসাসেবা, রক্তের গ্রুপ নির্ণয়, হুজুর কেবলার দেশ বিদেশের দুর্লভ আলোকচিত্র চিত্র ও ভিডিও প্রদর্শনী, মাদকের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচিসহ নানা উদ্যোগ নেয়া হয়েছে।

খোশরোজ শরীফে পুলিশ ও আনসার বাহিনীর পাশাপাশি আন্‌জুমানের এক হাজার স্বেচ্ছাসেবক সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য দরবার শরীফের নায়েবে মুন্তাজেম শাহ্‌জাদা সৈয়দ মেহবুবমইনুদ্দীন আল্‌হাসানী, শাহ্‌জাদা সৈয়দ মাশুকমইনুদ্দীন আল্‌হাসানীর নেতৃত্বে তথ্য কেন্দ্র খোলা হয়েছে।

আজ জুমার নামাজের পর খোশরোজ শরীফের প্রধান দিবসে মুসলিম উম্মাহর কল্যাণ, বিশ্বশান্তি, বিশ্বের নিপীড়িত মানবতার পরিত্রাণসহ দেশ ও বিশ্ববাসীর শান্তিসমৃদ্ধি কামনায় আখেরি মুনাজাত পরিচালনা করবেন হুজুর কেবলার স্থলাভিষিক্ত আওলাদ মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট শাহ্‌সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্‌হাসানী (মা.জি..)। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজে মরণোত্তর দেহ দান
পরবর্তী নিবন্ধআজ খুলনা ও সিলেটে শুরু হচ্ছে আন্তর্জাতিক ছবি প্রদর্শনী