সেমির স্বপ্ন উজ্জ্বল নিউজিল্যান্ডের

নামিবিয়ার বিপক্ষে বড় জয়

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৬ নভেম্বর, ২০২১ at ৮:৫৭ পূর্বাহ্ণ

পাকিস্তানের কাছে নিজেদের প্রথম ম্যাচে হারের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি নিউজিল্যান্ডকে। ভারতকে দিয়ে শুরু করা কিউইরা গতকাল তুলে নিয়েছে টানা তৃতীয় জয়। ফলে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট এখন ৬। শেষ ম্যাচ তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। সে ম্যাচটি জিতলে পাকিস্তানের সাথে সেমিফাইনালে জায়গা করে নেবে নিউজিল্যান্ড। আর হারলে প্রশ্ন আসবে রান রেটের হিসেব নিকেষ।
গতকাল শুক্রবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নিউজিল্যান্ড ৫২ রানে হারিয়েছে নামিবিয়াকে। ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে দলের ক্রিকেটাররা রেখেছে সমান অবদান। ব্যাট হাতে যেমন প্রায় সব ব্যাটসম্যানই সমান অবদান রেখেছে তেমনি বল হাতেও নেই কারো একক অবদান।
যদিও টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নামিবিয়ার বোলারদের সামনে স্বস্তিতে খেলতে পারেননি কিউই টপ অর্ডার ব্যাটসম্যানরা। ৮৭ রানে ৪ উইকেট হারিয়ে এক সময় চাপে পড়েছিল নিউজিল্যান্ড। তবে শেষদিকে সে চাপ কাটিয়ে দেড়শ পার করে নিউজিল্যান্ড। দুই ওপেনার বিচ্ছিন্ন হন ৩০ রানে। আগের ম্যাচে অল্পের জন্য শতরান মিস করা গাপটিল ফিরেছেন ১৮ বলে ১৮ রান করে। আরেক ওপেনার ড্যারিল মিচেলও ফিরেছেন ১৫ বলে ১৯ রান করে। অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৮ রান যোগ করেছিলেন কনওয়েকে নিয়ে। অধিনায়ক ফিরেছেন ২৫ বলে ২৮ রান করে। আর ডেভন কনওয়ে ১৮ বলে ১৭ রান করে রান আউট হয়ে ফিরলে ৮৭ রানে ৪ উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর দলকে টেনে নিয়ে যান ফিলিপস এবং নিশাম। এ দুজন অবিচ্ছিন্ন ৭৬ রান যোগ করেন। আর তাতে নিউজিল্যান্ডের স্কোর গিয়ে দাঁড়ায় ১৬৩ রানে। ফিলিপস ২১ বলে ১ চার আর ৩ ছক্কায় ৩৯ রান করে অপরাজিত থাকেন। অপর অপরাজিত ব্যাটসম্যান নিশাম ২৩ বলে ১ চার ও ২ ছক্কায় করেন ৩৫ রান।
জবাবে ব্যাট করতে নামা নামিবিয়া শুরুটা বেশ ভালই করেছিল। দুই ওপেনার বার্ড এবং লিঙ্গেন মিলে ৪৭ রান তুলে নেন ৭.২ ওভারে। ২৫ বলে ২৫ রান করা লিঙ্গানকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন নিশাম। চার রান পর ফিরেন আরেক ওপেনার বার্ড। ২২ বলে ২১ রান করা বার্ডকে ফেরান স্যান্টনার বোল্ড করে। অধিনায়ক ইরাসমাস ফিরেছেন মাত্র ৩ রান করে। তবে চতুর্থ উইকেটে গ্রীন এবং ডেভিড ওয়েইজ চেষ্টা করেছিলেন প্রতিরোধ গড়ার। ৩১ রান যোগ করেছিলেন দুজন। কিন্তু ততক্ষণে রান রেট বাড়তে থাকে দ্রুত গতিতে। আর সেটা তাড়া করতে গিয়ে দুই কিউই পেসার টিম সাউদি এবং ট্রেন্ট বোল্টের তোপের মুখে পড়ে আর বেশিদূর এগুতে পারেনি নামিবিয়া। শেষ পর্যন্ত ১১১ রানে থামে বিশ্বকাপে নবাগত দলটি। গ্রীন ২৭ বলে ২৩ এবং ওয়েইজ ১৭ বলে করেন ১৬ রান। নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট নিয়েছেন ইশ শোধি, স্যান্টনার এবং জেমস নিশাম। ম্যাচ সেরা হয়েছেন জেমস নিশাম।

পূর্ববর্তী নিবন্ধবাবার সাথে বাড়ি ফেরা হলো না আদিলের
পরবর্তী নিবন্ধসেমির আশা জিইয়ে রাখল ভারত