সেঞ্চুরির কাছাকাছি বোলার তাসকিন

স্পোর্টস ডেস্ক | শুক্রবার , ১৫ মার্চ, ২০২৪ at ৫:২২ পূর্বাহ্ণ

বোলার তাসকিন আর মাত্র ২টি উইকেট পেলেই সেঞ্চুরি পূর্ণ করবেন। বাংলাদেশের অষ্টম বোলার হিসেবে তখন ওয়ানডেতে একশ শিকার পূর্ণ হয়ে যাবে তার। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবেন তাসকিন আহমেদ। সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলংকার বিপক্ষে ৬০ রানে ৩ উইকেট নেন তাসকিন। পারফরমেন্সের ধারাবাহিকতা অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচেই ওয়ানডেতে ১শ উইকেটের ক্লাবে নাম লেখাতে চাইবেন ছন্দে থাকা তাসকিন।

তাসকিনের আগে বাংলাদেশের সাতজন বোলার সাকিব আল হাসান (৩১৭), মাশরাফি বিন মর্তুজা (২৬৯), আব্দুর রাজ্জাক (২০৭), মোস্তাফিজুর রহমান (১৬২), রুবেল হোসেন (১২৯), মোহাম্মদ রফিক (১১৯) এবং মেহেদি হাসান মিরাজ (১০৩) ওয়ানডেতে ১শ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন।

২০১৪ সালে মিরপুরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তাসকিনের। অভিষেক ম্যাচেই ৮ ওভারে ২৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। এরপর বাংলাদেশ দলের পেস আক্রমণের অন্যতম ভরসা হয়ে ওঠেন তাসকিন। ৭১ ম্যাচে এখন পর্যন্ত ৯৮ উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার। অভিষেক ম্যাচে বোলিং ফিগারই তার ক্যারিয়ার সেরা পারফরমেন্স। ক্যারিয়ারে এ পর্যন্ত ইনিংসে মোট চারবার ৪ উইকেট ও দু’বার ৫ উইকেট করে শিকার করেছেন তাসকিন।

পূর্ববর্তী নিবন্ধমাদার্শা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধসন্তান জন্ম দেওয়ার পর সাফজয়ী ফুটবলার রাজিয়ার মৃত্যু