সীতাকুণ্ডে পেট্রোল পাম্প থেকে কোটি টাকার জেনারেটর চুরি

উদ্ধারে তৎপরতা নেই

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ১৪ মে, ২০২২ at ১০:৫৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে একটি পেট্রোল পাম্প থেকে কোটি টাকা মূল্যের একটি জেনারেটর চুরির অভিযোগ পাওয়া গেছে। চোররা জেনারেটরটি নিয়ে একটি লোহার ডিপোতে রেখেছে। পরে মালিক পক্ষ খবর পেয়ে থানার শরণাপন্ন হলে পুলিশ সেটি উদ্ধারে কোনো পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দিয়েছেন মালিকপক্ষ।

অভিযোগ সূত্রে জানা যায়, সীতাকুণ্ডের ভাটিয়ারী বিএম গেট এলাকার সি গোল্ড ফিলিং স্টেশন থেকে গত ১ মে ডোরম্যান জার্মানি নামক একটি ৫৮০ কেবি জেনারেটর, প্যানেল বোর্ড ও আনুষাঙ্গিক যন্ত্রাংশ ও ফাউন্ডেশন নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল। জেনারেটরটির মূল্য আনুমানিক এক কোটি ১০ লাখ টাকা। ঘটনার পর থেকে ফিলিং স্টেশনটির মালিক পক্ষ জেনারেটরটি খুঁজতে থাকে। শেষ পর্যন্ত গত বৃহস্পতিবার উপজেলার মাদামবিবিরহাট চেয়ারম্যান ঘাটা এলাকার মোহাম্মদ লোকমান ও মোহাম্মদ আলীর ডিপোতে চুরিকৃত জেনারেটর ও মালামালের সন্ধান পেয়েছেন মালিক পক্ষ।

এরপর জেনারেটর উদ্ধার ও চোরদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানায় হাজির হন সি গোল্ড ফিলিং স্টেশনের মালিক আল-আমিন পারভেজ দীপ্ত। তিনি জানান, ওসির পরামর্শে বৈদ্যুতিক জেনেরেটর চুরির ঘটনার সাথে জড়িত মো. সিরাজুল ইসলাম, মো. এয়াকুব কাউছার বাপ্পি, মো. মানিক ও মো. রাসেলের বিরুদ্ধে গত বৃহস্পতিবার থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। ডিউটি অফিসারকে অভিযোগের কপি জমা দিলে তা তিনি গ্রহণ করেন। কিন্তু অভিযোগের কপি জমা নেওয়ার পর কোন রিসিভিং কপি দিতে অস্বীকৃতি জানান ডিউটি অফিসার। রিসিভ কপির জন্য ওসির সঙ্গে কথা বলতে বলেন।

তিন দিন ঘুরেও থানায় দায়িত্বরত কর্মকর্তারা ওই অভিযোগের কোন রিসিভ কপি দেননি বলে অভিযোগ করেছেন মালিকপক্ষ। তিনি আরও বলেন, পুলিশ ঘটনাস্থলে না আসায় ওই জেনারেটর স্থানীয় মেম্বারের জিম্মায় রাখা হয়েছে। ডিপোর মালিক লোকমান বলেন, কয়েকদিন পূর্বে জনৈক সিরাজ রাতের আঁধারে ওই জেনারেটরটি এনে এখানে রেখেছে। জেনারেটরটি কোথায় থেকে আনা হয়েছে তা জানা নেই বলে জানান তিনি। এ বিষয়ে সীতাকুণ্ড থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, এই জেনারেটরটির মালিকানা দাবি করছেন দুই পক্ষ। তাই জেনারেটরটি আসলে কার তা জানতে তদন্ত করা হচ্ছে। তদন্তের পর এই বিষয়ে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে মাইক্রোস্ট্রাকচারড ফাইবার বিষয়ে সেমিনার
পরবর্তী নিবন্ধচন্দনাইশ ও পটিয়ায় তিন ভেন্যু পরিদর্শনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ