সিভাসু উপাচার্য লুৎফুল আহসানের পদত্যাগ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য প্রফেসর ড. এ এস এম লুৎফুল আহসান পদত্যাগ করেছেন। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিকট পাঠানো একটি ইমেইলে পদত্যাগের বিষয়টি জানান তিনি।

মেইলে তিনি উল্লেখ করেন, আমার ব্যক্তিগত কারণে আজ (রোববার) অপরাহ্নে সিভাসুর উপাচার্য পদ থেকে পদত্যাগ করলাম। সিভাসুর উপাচার্য পদে এক বছর ৯ মাস দায়িত্ব পালনকালীন আমার ব্যবহারে কেউ কষ্ট পেয়ে থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। এই ব্যাপারে প্রফেসর ড. এ এস এম লুৎফুল আহসানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। তবে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া শিক্ষকদের পাঠানো ইমেইলের একটি কপি আজাদীর হাত এসেছে।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০২৩ সালের পহেলা জানুয়ারি থেকে সিভাসুর উপাচার্যের দায়িত্বে রয়েছেন ড. এ এস এম লুৎফুল আহসান। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর সব বিশ্ববিদ্যালয়ে উপাচার্যদের পদত্যাগের দাবি উঠলে সিভাসুতেও পদত্যাগের দাবি উঠে। কিন্তু দাবি জোরালো না হওয়ায় সে সময় উপাচার্যকে পদত্যাগ করতে হয়নি। তবে নিয়ম বহির্ভুত নিয়োগ নিয়ে অনেকে প্রশ্ন তোলেন। এছাড়া অভ্যন্তরীণ নানা চাপে পড়ে পদত্যাগ করেছেন বলে ধারণা সংশ্লিষ্টদের।

পূর্ববর্তী নিবন্ধমো. কামাল উদ্দিন
পরবর্তী নিবন্ধপ্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষাকার্যক্রম সম্পূর্ণভাবে স্বাভাবিক