সাতকানিয়ায় আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

ছয় দোকান পুড়ে ছাই

সাতকানিয়া প্রতিনিধি | শুক্রবার , ১৯ নভেম্বর, ২০২১ at ৮:১৭ অপরাহ্ণ

সাতকানিয়ায় অগ্নিকাণ্ডে ৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।

আজ শুক্রবার (১৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার কালিয়াইশ ইউনিয়নের মৌলভীর দোকান এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, আজ শুক্রবার দুপুরে নজরুল ইসলাম ও জসীম উদ্দীনের তেল ও গ্যাসের দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে।

এসময় নজরুল ইসলাম ও জসীম উদ্দিনের গোডাউন সহ জ্বালানি তেল ও গ্যাসের দোকান, মো. বাবুলের জাফরাবাদ হোটেল, জাহাঙ্গীর আলমের ভলকানাইজিং শপ, ছৈয়দ আহমদের গ্যারেজ, মো. শাহজাহানের মোটরসাইকেল ওয়ার্কশপ এবং আবুল কাশেমের ক্রোকারিজের দোকান সহ ৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে সাতকানিয়া ও চন্দনাইশ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় জনতার সহায়তায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডের সূত্রপাত হওয়ায় পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো থেকে কিছুই বের করা সম্ভব হয়নি।

এদিকে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে দূরপাল্লার যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনলে প্রায় দেড় ঘণ্টা পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় ব্যবসায়ী সমিতির আহ্বায়ক মো. নাসির উদ্দিন চৌধুরী জানান, দুপুর ১২টার দিকে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে ৬টি দোকান পুড়ে যায়। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি সাধিত হয়। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থরা সর্বস্ব হারিয়ে একেবারে পথে বসেছেন বলে জানান তিনি।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা এসএম হুমায়ুন কার্ণায়েন বলেন, “অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এর আগে ৩টি দোকান পুরোপুরি এবং ৩টি দোকান আংশিকভাবে ক্ষতিগ্রস্থ হয়। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিকভাবে নিরূপণ করা যায়নি।”

পূর্ববর্তী নিবন্ধখুলশীর আমবাগান এলাকায় রেলওয়ে কলোনিতে অগ্নিকাণ্ড
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে সবার অজান্তে পুকুরে পড়ে শিশুর মৃত্যু