সাতকানিয়ায় অগ্নিকাণ্ডে পুড়ল ১২ বসতঘর

৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সাতকানিয়া প্রতিনিধি | রবিবার , ১৩ মার্চ, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় এক অগ্নিকান্ডের ঘটনায় ১২ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। গত শুক্রবার গভীর রাতে উপজেলার নলুয়া ইউনিয়নের দক্ষিণ মরফলা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানান, ঘটনার দিন রাত একটার দিকে নলুয়া ইউনিয়নের দক্ষিণ মরফলা মুন্সির বাড়ি এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে দিদারুল আলম, আবদুল মান্নান, এনামুল হক, সাইর আহমদ, আবদুল হামিদ, শহীদুল ইসলাম, মঞ্জুর আলম, শামসুল ইসলাম, আবদুল খালেক, নুরুল আলম, জাকির হোসেন ও ওমর ফারুকের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ক্ষতিগ্রস্ত আবদুল খালেক জানান, অগ্নিকান্ডের ঘটনায় আমি স্বর্বশান্ত হয়ে গেছি। আগামীকাল (আজ রোববার) আমার মেয়ের বিয়ের দিন ধার্য্য ছিল। ঘরে মেয়ের বিয়ের স্বর্ণ ও নগদ টাকা ছিল। সব পুড়ে গেছে। সবাই এক কাপড়ে বেরিয়ে এসে প্রাণে রক্ষা পেয়েছি। কোনো জিনিসপত্র বের করতে পারিনি। আগুন আমার পুরো পরিবারকে দিশেহারা করে দিয়েছে।
আবদুল হামিদ জানান, অগ্নিকান্ডের ঘটনায় আমাদের ১২ বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে। রাতের ঘটনা হওয়ায় ঘর থেকে কেউ কিছু বের করতে পারিনি। নগদ টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্রের ক্ষতি হয়েছে।
সাতকানিয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা এসএম হুমায়ুন কার্ণায়েন বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এর আগে ৫টি ঘর পুড়ে গেছে। অগ্নিকান্ডের ঘটনায় প্রাথমিকভাবে ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনের ধরণ ও লোকজনের সাথে কথা বলে মনে হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
নলুয়া ইউপি চেয়ারম্যান মো. লেয়াকত আলী বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে প্রাথমিকভাবে নগদ টাকা, কাপড়চোপড় ও কিছু নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দেয়া হয়েছে।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা বলেন, অগ্নিকান্ডের বিষয়টি আমি শুনেছি। তবে এখন আমি ছুটিতে আছি। আগামীকাল (আজ) অফিসে যাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধট্রাকের এয়ার ক্লিনার বক্সে ৫৭ লাখ টাকার ইয়াবা
পরবর্তী নিবন্ধকী কাজে ঢাকায় এলেন সানি লিওনি