কী কাজে ঢাকায় এলেন সানি লিওনি

| রবিবার , ১৩ মার্চ, ২০২২ at ৬:২৪ পূর্বাহ্ণ

একটি চলচ্চিত্রের শুটিংয়ে ঢাকায় আসার অনুমতি বাতিলের পরও বলিউড অভিনেত্রী সানি লিওনি কী কাজে ঢাকায় এলেন তা নিয়ে আলোচনা চলছে। ঢালিউডের ‘সোলজার’ নামে একটি সিনেমায় অভিনয়ের জন্য ঢাকায় আসার অনুমতি (ওয়ার্ক পারমিট) বাতিলের দুই দিনের মাথায় গতকাল শনিবার বিকালে এক ফ্লাইটে মুম্বাই থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেছেন এ বলিউড তারকা। খবর বিডিনিউজের।
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) সাইফুল ইসলাম জানান, সানি লিওনি কোনো ‘ওয়ার্ক পারমিট’ নিয়ে ঢাকায় আসেননি; তাকে কোনো চলচ্চিত্রের শুটিংয়েরও অনুমতি দেওয়া হয়নি।
তাহলে কীভাবে এলেন? এমন প্রশ্নের জবাবে সাইফুল বলেন, আমরা যতটুকু শুনেছি, উনি গানবাংলা টেলিভিশনের আমন্ত্রণে ঢাকায় এসেছেন।
বিষয়টি নিয়ে গানবাংলা টেলিভিশনের তরফ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য আসেনি।
প্রতিষ্ঠানটির নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস ও চেয়ারপারসন ফারজানা মুন্নীর একটি পারিবারিক আয়োজনে যোগ দিতে সানি লিওনি ঢাকায় এসেছেন। তাপস-মুন্নীর প্রযোজনা প্রতিষ্ঠান টিম এম রেকর্ডসের প্রয়োজনায় ‘দুষ্টু পোলাপাইন’ শিরোনামে একটি গানে মডেলিং করেছেন সানি লিওনি।
ঢাকায় পৌঁছার পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে কৌশিক হোসেন তাপসের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেছেন সানি লিওনি। এর আগে বিমানবন্দনে নামার পর তোলা একটি ছবি পোস্ট করে লিখেছেন, সুন্দর এই দেশটিতে আসতে পেরে আমি ভীষণ খুশি।
এর আগে ‘সোলজার’ সিনেমায় শুটিংয়ের জন্য সানি লিওনকে ঢাকায় আসার অনুমতি দেওয়ার পর বুধবার বাতিল করেছে সরকার।
শুক্রবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ জানান, পরিচিত নাম লুকিয়ে মার্কিন পাসপোর্ট দিয়ে ভিসার আবেদন করায় তার ভিসা বাতিল হয়েছে। তার পরদিনই ঢাকায় এলেন সানি লিওনি; তবে তা সিনেমার শুটিংয়ে নয় বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।
দেশি চলচ্চিত্রে বিদেশি অভিনয় শিল্পীদের অংশগ্রহণ সংক্রান্ত নীতিমালা-২০২০ (সংশোধিত) অনুযায়ী বাংলাদেশের কোনো সিনেমায় বিদেশি শিল্পীদের অংশগ্রহণের ক্ষেত্রে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) আবেদন জানাতে হয় প্রযোজনা প্রতিষ্ঠানকে; এফডিসির সুপারিশের ভিত্তিতে বিদেশি শিল্পীদের ‘ওয়ার্ক পারমিট’ দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।
সোলজারের জন্য সানি লিওনির ওয়ার্ক পারমিট বাতিলের পর সিনেমাটি আর নির্মাণ না করার ঘোষণা দিয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠান মেসার্স ফিল্ম সিন্ডিকেটের চেয়ারম্যান সেলিম খান। তিনি জানান, ‘সোলজার’ সিনেমার শুটিংয়ে সানি লিওন ঢাকায় আসেননি।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় অগ্নিকাণ্ডে পুড়ল ১২ বসতঘর
পরবর্তী নিবন্ধনতুন চরে নতুন সম্ভাবনা দরকার উদ্যোগ