ষষ্ঠ রাউন্ডে এসেও জয়ের মুখ দেখল না সিটি কর্পোরেশন একাদশ

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ৩ এপ্রিল, ২০২৪ at ১১:২২ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ক্রিকেট লিগে হেরেই চলেছে সিটি কর্পোরেশন একাদশ। টানা ষষ্ঠ ম্যাচে হারল দলটি। ফলে রেলিগেশনের শংকায় রয়েছে তারা। যদিও তাদের সাথে আছে শহীদ শাহজাহান সংঘও। টানা ষষ্ঠ ম্যাচে হেরেছে তারাও। এবারের লিগের উপরের দিকে শিরোপা লড়াইটা যেমন জমজমাট হয়ে উঠেছে তেমনি নিচের দিকে রেলিগেশন পর্বটাও আরো জমজমাট হয়ে উঠেছে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সিটি কর্পোরেশন একাদশকে ৭ উইকেটে হারিয়েছে ফ্রেন্ডস ক্লাব। লিগে এটি ফ্রেন্ডস ক্লাবের তৃতীয় জয়।

সকালে টসে হেরে ব্যাট করতে নামা সিটি কর্পোরেশন একাদশ শুরুটা একেবারে খারাপ করেনি। বলঅ যায় দলের উপরের সারির ব্যাটাররা সবাই কমবেশি রান পেয়েছেন। বিশেষ করে আরিফ রেজার হাফ সেঞ্চুরির উপর ভর করে বড় ইনিসের স্বপ্ন দেখছিল সিটি কর্পোরেশন। কিন্তু শেষের দিকের ব্যাটাররা এসে শুরুর দিকের ধারা অব্যাহত রাখতে পারেনি। ফলে বড় ইনিংসের সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ২৩৮ রান করতে সক্ষম হয় সিটি কর্পোরেশন একাদশ। দলের পক্ষে ৭৭ বলে ৮৬ রান করেন আরিফ রেজা। ১১ টি চার মেরেছেন তিনি। এছাড়া শেষ দিকে ২৯ বলে ৪২ রান করেছেন আশরাফুল হোসেন। তিনি ৩টি চার এবং ২টি ছক্কা মেরেছেন। এছাড়া রায়িদ ১৭, লিখন ১৭, মিথুন ৩৩, আবির ২২ এবং সাজ্জাদ করেন ১১ রান। ফ্রেন্ডস ক্লাবের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন ইমতিয়াজ এবং সাজু।

২৩৯ রানের লক্ষ্য তাড়া করতে নামা ফ্রেন্ডস ক্লাবকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার ফারদিন খান এবং পেয়ার মোহাম্মদ। ৮৪ রান তুলে নেন দুজন। ৫৩ বলে ৫১ রান করে পেয়ার মোহাম্মদ ফিরলে ভাঙ্গে এজুটি। দ্বিতীয় উইকেটে আকিব আলি এবং ফারদিন খান মিলে যোগ করেন ৩৭ রান। ১৬ রান করে ফিরেন আকিব আলি। উদয় ভুইয়ার সাথে ২৪ রান যোগ করে ফিরেন ফারদিন খান। ৯৩ বলে ৬৫ রান করেন এই ওপেনার। এরপর উদয় ভুইয়া এবং শাওন কাজি মিলে দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন। ৪৯ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন উদয় ভুইয়া। ৪৭ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন শাওন কাজি। ২৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে এ দুজন। সিটি কর্পোরেশন একাদশের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন রনি, রায়িদ এবং সাজ্জাদ। প্রিমিয়ার ক্রিকেট লিগে আজ থেকে ঈদ পর্যন্ত আর কোন খেলা নেই। ঈদের পরে খেলার তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সিজেকেএস ক্রিকেট কমিটির সম্পাদক এ কে এম আবদুল হান্নান আকবর।

পূর্ববর্তী নিবন্ধঅজুহাত দেখাতে চান না মোমিনুল
পরবর্তী নিবন্ধটি-টোয়েন্টিতে দুটি হ্যাটটিক বাংলাদেশের তৃষ্ণার