টিউবওয়েল বসানো নিয়ে বিরোধ, হামলায় বৃদ্ধ নিহত

নারীসহ আহত ৭

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৩০ এপ্রিল, ২০২৪ at ১০:০৭ পূর্বাহ্ণ

চকরিয়ায় ভিটাবাড়ির সীমানায় টিউবওয়েল বসানোর সময় বাধা দেওয়ায় এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠেছে। এ সময় প্রতিপক্ষের হামলায় নিহতের পরিবারের একাধিক নারীসহ আরও সাত সদস্য গুরুতর আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত রোববার উপজেলার সাহারবিল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রামপুরের গুরুন্যাকাটা গ্রামে এই ঘটনা ঘটেছে।

নিহত আবদুল করিম (৮০) ওই গ্রামের মৃত আয়াত উল্লাহর পুত্র। আহতরা হলেন একই পরিবারের সদস্য রিদুয়ান, আলী আহমদ, আবদুল মালেক, আবু বক্কর, আবু ছাদেক, নুরুন্নাহার ও আয়েশা আক্তার। পুলিশ ও নিহতের পরিবার সূত্র জানায়, বৃদ্ধ আবদুল করিমের বসতভিটার সীমানায় গত রোববার দুপুরে একটি টিউবওয়েল বসানোর কাজ শুরু করে পাশ্ববর্তী নুরুল হাকিম, শহীদুল ইসলাম গং। এ সময় আবদুল করিমসহ পরিবারের সদস্যরা সীমানা ঘেঁষে টিউবওয়েল বসানোর কাজে বাধা দেয়। তাতে ক্ষুব্ধ হয়ে সদলবলে বৃদ্ধ ও তার পরিবার সদস্যদের ওপর হামলা চালায় নুরুল হাকিম, শহীদুল ইসলাম গং। এই ঘটনার পর স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীর কাছে যান আহতরা। সেখান থেকে ফেরার পর বাড়ির কাছে যেতেই আবারও সদলবলে ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলে পরে প্রতিপক্ষ। এ সময় মাথায় আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন বৃদ্ধ আবদুল করিম। পরিবারের আরও সাত সদস্যকে পিটিয়ে আহত করা হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেওয়া হলে বৃদ্ধ আবদুল করিমকে প্রথমে কঙবাজার সদর হাসপাতাল ও সেখান থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে লোহাগাড়া এলাকায় মারা যান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাহারবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরী বলেন, প্রথম হামলার পর আহতরা আমার কাছে এসে নালিশ করে। পরবর্তীতে বসে বিষয়টি সমাধান করে দেওয়া হবেএমন আশ্বাস পেয়ে বৃদ্ধ আবদুল করিম ও তার পরিবারের সদস্যরা বাড়ি চলে যায়। কিন্তু বাড়ির কাছে পৌঁছামাত্রই প্রতিপক্ষ তাদের ওপর হামলে পড়ে। এতে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বৃদ্ধ আবদুল করিম মারা যায়। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী আজাদীকে বলেন, সীমানায় টিউবওয়েল বসানো নিয়ে প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধ নিহত এবং পরিবারের সাত সদস্য আহত হওয়ার ঘটনায় লিখিত অভিযোগ প্রাপ্তিসাপেক্ষে মামলা নেওয়া হবে। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটিপু-প্রীতি হত্যা : আওয়ামী লীগ নেতা আশরাফসহ ৩৩ আসামি অভিযুক্ত
পরবর্তী নিবন্ধনালা ও ফুটপাত থেকে দোকান ও স্থাপনা উচ্ছেদ