ষষ্ঠ থেকে অষ্টম গ্রেডের কিশোরীদের জন্য স্কুল চালু করছে এইউডব্লিউ

আজাদী প্রতিবেদন

| রবিবার , ১০ মার্চ, ২০২৪ at ৯:৪১ পূর্বাহ্ণ

এশিয়ান ইউনির্ভাসিটি ফর উইমেন (এইউডব্লিউ) চট্টগ্রামের কিশোরীদের ষষ্ঠ থেকে অষ্টম গ্রেড পর্যন্ত পড়ানোর জন্য বিশেষ স্কুল চালু করছে। এইউডব্লিউ ল্যাবরেটরি স্কুল নামের নয়া এই শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রামে অগ্রগামী গার্লস শিক্ষা হিসেবে গড়ে তোলার কার্যক্রম চলছে। আগামী জুলাই থেকে কেবলমাত্র চট্টগ্রামে বসবাসকারী ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রীদের নিয়ে স্কুলের কার্যক্রম শুরু হলেও পরবর্তীতে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। ইতোমধ্যে এই স্কুলে ভর্তির জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। গতকাল শনিবার এইউডব্লিউ ল্যাবরেটরি স্কুল কর্তৃপক্ষ এক অভিভাবক সমাবেশে নিজেদের অবস্থান এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

গতকাল বিকেলে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্কুলের প্রতিষ্ঠাতা প্রিন্সিপ্যাল ডা. ডেল টেলর। তিনি স্কুলটির ভবিষ্যত পরিকল্পনা এবং কিশোরীদের কৈশোরকাল থেকে গড়ে তোলার উপর গুরুত্ব তুলে ধরেন। তিনি শিক্ষার পরিবেশ, একাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জন, নেতৃত্বের বিকাশ এবং নারীর ক্ষমতায়ন নিয়ে কথা বলেন। তিনি বলেন, আমাদের ভবিষ্যত নারীদেরকে গড়ে তোলার ক্ষেত্রে চট্টগ্রামের মেয়েদের জন্য প্রথম এই স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে এইউডব্লিউ।

স্কুলটি এশিয়ান ইউনির্ভাসিটি ফর উইমেনের অঙ্গ প্রতিষ্ঠান হিসেবেই কার্যক্রম পরিচালনা করবে। সভায় চট্টগ্রামের বিভিন্ন শ্রেণির অভিভাবক, এইউডব্লিউর শিক্ষকশিক্ষিকাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধনোবিপ্রবি চ্যাম্পিয়ন, চবি রানার্সআপ
পরবর্তী নিবন্ধপ্যানেল মেয়র লিটনের ইফতার-সেহরি সামগ্রী পেল ১০ হাজার পরিবার