নোবিপ্রবি চ্যাম্পিয়ন, চবি রানার্সআপ

চট্টগ্রামে ১ম নারী বিতর্ক প্রতিযোগিতা

| রবিবার , ১০ মার্চ, ২০২৪ at ৯:৪০ পূর্বাহ্ণ

দৃষ্টির আয়োজনে ১ম আন্তঃক্লাব নারী বিতর্ক প্রতিযোগিতা ‘নারী তোমার জন্য’ এ চ্যাম্পিয়ন হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় ফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় স্পিকারের দায়িত্ব পালন করেন আইনজীবী আফসানা তমা। বিচারক ছিলেন ইউএসটিসির শিক্ষিকা জয়শ্রী দাশ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাইফুদ্দীন মুন্না ও প্রাক্তন বিতার্কিক ফজলে রাব্বি। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক তাসনিম তাবাসসুম অরিন।

প্রতিযোগিতা শেষে দৃষ্টির সভাপতি সাইফ চৌধুরীর সভাপতিত্ব পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, চট্টগ্রাম মেডিকেল কলেজের ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা. ফারহানা আক্তার ও দৃষ্টির প্রতিষ্ঠাতা মাসুদ বকুল। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সহ সভাপতি শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুন্না মজুমদার, দপ্তর সম্পাদক ও প্রতিযোগিতার সমন্বয়কারী তানভির আল জাবের, সদস্য ও প্রতিযোগিতার যুগ্ম সমন্বয়কারী ইতু দত্ত।

ডা. ফারহানা আক্তার বলেন, নারীর ভূমিকা যে শুধু মাতৃত্বে সেটি নয়। নারীর ভূমিকা আজ নেতৃত্বে, সৃজনশীলতায় ও দক্ষতায় সুপ্রতিষ্ঠিত। উল্লেখ্য, চট্টগ্রামে প্রথমবারের মত এই প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের ১২টি দল অংশগ্রহণ করে, যাদের প্রত্যক সদস্য ছিলো নারী বিতার্কিক। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় নতুন দুই ইউপি সদস্য এছাম ও মোজাম্মেল
পরবর্তী নিবন্ধষষ্ঠ থেকে অষ্টম গ্রেডের কিশোরীদের জন্য স্কুল চালু করছে এইউডব্লিউ