শেষ হলো কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব

| বৃহস্পতিবার , ১৬ মার্চ, ২০২৩ at ১০:৪১ পূর্বাহ্ণ

কর্ণফুলী নদী দখল ও দূষণমুক্ত করার আহ্বান জানিয়ে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে শেষ হলো ৬দিনব্যাপী কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব। গতকাল বুধবার সমাপনী দিনে মুক্তমঞ্চে ছিল উৎসব প্রকাশনার মোড়ক উন্মোচন এবং সমাপনী কথামালা। আহ্বায়ক সাইফুল আলম বাবুর সভাপতিত্বে বক্তব্য দেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কবিসাংবাদিক রাশেদ রউফ, গ্রুপ থিয়েটার ফোরামের সভাপতি খালেদ হেলাল। স্বাগত বক্তব্য দেন, উৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব মো. মুজাহিদুল ইসলাম।

সমাপনী দিনে মুক্তমঞ্চের সংস্কৃতিক আয়োজনে শামীমা ইয়াসমিন মুন্নীর উপস্থাপনায় দলীয় সংগীত পরিবেশন করে সারগাম। বৃন্দ আবৃত্তি করে চবি আবৃত্তি মঞ্চ এবং নরেণ আবৃত্তি একাডেমি। দলীয় নৃত্যে ছিল জেলা শিল্পকলা একাডেমি এবং সুরাঙ্গন। একক সংগীত পরিবেশন করেন শিল্পী শান্তা গুহ, লুপর্ণা মুৎসুদ্দী, আলমগীর আলাউদ্দিন, কায়সার উল আলম, শীলা চৌধুরী, শামসুল হায়দাফ তুষার, লোকমান রাশু ও জামাল উদ্দিন। একক আবৃত্তি করেন নিশাত হাসিনা শিরিন, মোহাম্মদ সেলিম ভূঁইয়া এবং ঐশী পাল।

শিল্পকলার মূল মিলনায়তনে পরিবেশিত হয় নাসরীন মুস্তাফার রচনা, কাজল সেনের সম্পাদনা ও আকবর রেজার নির্দেশনায় অরিন্দম নাট্য সমপ্রদায় প্রযোজিত নাটক ‘কুটে কাহার’। আবৃত্তিশিল্পী বর্ষা চৌধুরীর সঞ্চালনায় গ্যালারি হলে ছিল ছড়াপাঠ। এতে সভাপতিত্ব করেন শিশুসাহিত্যিক রাশেদ রউফ। উদ্বোধন করেন ছড়াকার দীপক বড়ুয়া। আলোচনা করেন শিশুসাহিত্যিক অরুণ শীল, আ ফ ম মোদাচ্ছের আলী, উৎপলকান্তি বড়ুয়া, এমরান চৌধুরী, জসীম মেহবুব, বিপুল বড়ুয়া, শুকলাল দাশ। উৎসবে শিল্পকলার গ্যালারি ভবনের দ্বিতীয় তলায় চারুকলা প্রদর্শনী ও তৃতীয় তলায় আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রাঙ্গনজুড়ে বইমেলা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ১ম বিভাগ ক্রিকেট লিগে চসিক গ্রীনের জয়লাভ
পরবর্তী নিবন্ধজাতীয় শিশু দিবসে চবি প্রশাসনের কর্মসূচি