শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল

জন্মদিনের আলোচনায় বক্তারা

| সোমবার , ২৮ সেপ্টেম্বর, ২০২০ at ৫:২৯ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মবার্ষিকী উদ্‌্‌যাপন উপলক্ষে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের উদ্যোগে গতকাল ২৭ সেপ্টেম্বর কদম মোবারক এতিমখানায় এতিম শিক্ষার্থী সমাবেশ, দেশরত্ন শেখ হাসিনা সম্মাননা প্রদান, আলোচনা সভা, খতমে কোরআন, দোয়া মাহফিল ও খাদ্য বিতরণ কর্মসূচি পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ সাহাব উদ্দিন। ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আবদুর রহিম। প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. . . নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন চসিক নির্বাচনে মেয়র পদপ্রার্থী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী ও রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দর চৌধুরী। আলোচনায় অংশ নেন, স্লোগান সম্পাদক মোহাম্মদ জহির, যুবলীগের প্রেসিডিয়ামের সাবেক সদস্য সৈয়দ মাহমুদুল হক, অধ্যক্ষ মোহাম্মদ সানাউল্লাহ, খোরশেদ আলম ও বেলাল আহমদ। মোনাজাত পরিচালনা করেন হালিশহর তৈয়বীয়া সুন্নিয়া মাদরাসার প্রিন্সিপাল ও কদম মোবারক শাহী জামে মসজিদের খতিব বদিউল আলম। অনুষ্ঠানে ত্যাগী প্রবীণ আওয়ামী লীগ নেতা মো. সামছুল হুদা ভূঁইয়া ও মো. রুহুল আমিন সওদাগরকে ‘দেশরত্ন শেখ হাসিনা সম্মাননা স্মারক’ প্রদান করা হয়।

প্রধান অতিথি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা সাহসী, নির্ভীক ও দৃঢ়চেতা নেত্রী। তাঁর হাত ধরে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।’

হাটহাজারী উপজেলা যুবলীগ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন উপলক্ষ্যে হাটহাজারী উপজেলা যুবলীগের উদ্যোগে দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। গতকাল বিকাল ৪টায় আমান বাজার জামে মসজিদে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সভাপতি মো: আকতার হোসেন। সাধারণ সম্পাদক অধ্যাপক নাজমুল হুদা মনির পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস.এম রাশেদুল আলম। তিনি বলেন, শেখ হাসিনার কারণে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ একটি আলোচিত নাম। বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান স্বপন, শহিদুল আলম, কাজী আলমগীর, মোহাম্মদ, আবু বকর, জসিম উদ্দিন, সুলতান মাসুদ, মাহাবুবুল আলম, আনোয়ার মেহেদী, আইয়ুব খান লিটন, জসিম উদ্দিন রকি, ওসমান কবির রাসেল, শওকত এমরান বাবুল, সরওয়ার আলম, আনোয়ার হোসেন, আর.কে মুহুরী, রাশেদুল ইসলাম, জিন্নাত আলী বাদশা, মিজানুর রহমান, পারভেজ তালুকদার, জুনায়েদ আহমেদ রাসেল, সৈয়দ বয়ান, এম.এ রাসেল, সাজ্জাদ হোসেন, মো: ওসমান, মো: আবু, মো: ফারুক প্রমুখ।

উত্তর জেলা আওয়ামী লীগ : এদিকে শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ সকাল ১০ টায় মিলাদ ও দোয়া মাহফিল, সাড়ে ১০ টায় আলোচনা সভা দোস্ত বিল্ডিংস্থ সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এতে সংশ্লিষ্টদের যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

জননেত্রী শেখ হাসিনা পরিষদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জননেত্রী শেখ হাসিনা পরিষদ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল আজ বিকেলে ৫ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন সাবেক সিটি মেয়র আ..ম নাছির উদ্দিন। সভাপতিত্ব করবেন জননেত্রী শেখ হাসিনা পরিষদ চট্টগ্রাম মহানগর সভাপতি মোহাম্মদ হাবিব উল্লাহ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমুক্তিযুদ্ধে সাংস্কৃতিক কর্মীদের ভূমিকা সর্বজনবিদিত
পরবর্তী নিবন্ধচবি উপাচার্যের সঙ্গে ব্যারিস্টার আনিসের সৌজন্য সাক্ষাৎ