শিক্ষা ছাড়া প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকা যাবে না : শিক্ষা উপমন্ত্রী

জিনিয়াস মেধাবৃত্তি পুরস্কার ও শিশু উৎসব ।। মানুষকে ভালবাসতে হবে : আজাদী সম্পাদক

| রবিবার , ২২ মে, ২০২২ at ১০:৪০ পূর্বাহ্ণ

জিনিয়াস মেধাবৃত্তি কোমলমতি শিক্ষার্থীদের মেধাবিকাশে ব্যাপক ভূমিকা রাখছে মন্তব্য করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল বলেছেন, শিক্ষা ছাড়া প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকা যাবে না। তাই জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনা হয়েছে। বর্তমান সরকারের সুদূর প্রসারী পরিকল্পনা বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে।

গতকাল শনিবার নগরের রীমা কমিউনিটি সেন্টারে জিনিয়াস বাংলাদেশ ফাউন্ডেশন আয়োজিত মেধাবৃত্তি পুরস্কার বিতরণ ও শিশু উৎসবে ঢাকা থেকে ভার্চুয়াল যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের উদ্বোধক দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, আজকের মেধাবী শিশুরাই এদেশকে এগিয়ে নিয়ে যাবে। তবে শুধু শিক্ষা অর্জন করলেই হবেনা। মানুষকে ভালবাসতে হবে। শুধু দেশের মানুষকে নয়, বিশ্বের সকল নিপীড়িত, বঞ্চিত মানুষকে ভালবাসতে হবে। এ জন্য আগামী দিনের কর্ণধার যারা তাদের মানবিক মূল্যবোধের শিক্ষা দিতে হবে। সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। জিনিয়াস শিক্ষার্থীদের মেধাবিকাশে যে ভূমিকা রাখছে তা প্রশংসার দাবিদার।

বিশেষ অতিথি ছিলেন, সাবেক ছাত্রলীগ নেতা এম আর আজিম, ব্যবসায়ী মো. জয়নাল আবেদিন, ইতিহাস গবেষক জামাল উদ্দিন, লায়ন বিপ্লব মিত্র, লায়ন আফসার হোছাইন চৌধুরী, লায়ন অনুপ কুমার রায়, মো. গিয়াস উদ্দিন, সমর কুমার দে। লায়ন রফিকুল ইসলামের সভাপতিত্বে সমুদ্র টিটু ও বিলকিছ আকতারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, পরিচালক সরোজ আহমেদ।

সভা শেষে চট্টগ্রাম মহানগরীর চার শতাধিক মেধাবী শিক্ষার্থীর হাতে সনদ, ক্রেস্ট, ব্যাগ ও নগদ অর্থসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পুরস্কার হিসেবে তুলে দেন অতিথিরা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইউএসটিসিতে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সেমিনার
পরবর্তী নিবন্ধবলিউডে পা রাখছেন আরও দুই স্টার কিড