শপথ নেয়ার পর চার ইউপি চেয়ারম্যান আটক

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ২৬ জানুয়ারি, ২০২২ at ৭:২৫ পূর্বাহ্ণ

রাঙামাটিতে শপথ অনুষ্ঠানের পর জেলা প্রশাসক কার্যালয় থেকে ৪ নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানকে আটক করেছে পুলিশ। তারা হলেন, সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের কানন চাকমা, নানিয়ারচর সাবেক্ষং ইউনিয়নের সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের অমল কান্তি চাকমা এবং বুড়িঘাট ইউনিয়নের প্রমোদ খীসা। গতকাল মঙ্গলবার বেলা ৩টায় জেলা প্রশাসনের কার্যালয় থেকে তাদের আটক করে ডিবি পুলিশ। তারা হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি বলে জানান রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ৪র্থ ধাপের নির্বাচনে রাঙামাটি সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউপি চেয়ারম্যানকে শপথ পাঠ করান জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে জয়ী হওয়ার পর মঙ্গলবার শপথ গ্রহণের জন্য নবনির্বাচিত চেয়ারম্যানরা রাঙামাটি জেলা প্রশাসনের কার্যালয়ে আসেন। শপথ শেষে পুলিশ চার চেয়ারম্যানকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে রাঙামাটি লংগদু থানায় দুইটি এবং নানিয়ারচর থানায় একটি মামলা রয়েছে। চারজনই ওয়ারেন্টভুক্ত আসামি। বিকেলে তাদের রাঙামাটি কোর্টে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্তের সংখ্যা বেড়েছে
পরবর্তী নিবন্ধচূড়ান্ত প্রতিবেদন গৃহীত হলে অস্পষ্টতা দূর হবে