রুমায় কেএনএর আস্তানা থেকে বন্দুক, বিস্ফোরক ও গোলাবারুদ উদ্ধার

নিরাপত্তা বাহিনীর অভিযান কেএনএর ভয়ে স্কুলে আশ্রয় নিল ১১ পরিবার

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ৩০ মে, ২০২৩ at ৫:৩৫ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমায় নিরাপত্তা বাহিনীর অভিযানে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল আর্মির (কেএনএ) আস্তানা থেকে অস্ত্র, বিস্ফোরক ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এদিকে কেএনএর ভয়ে পাহাড়ি গ্রাম ছেড়ে শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে ১১ পরিবার। গতকাল এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, রুমা উপজেলার রেমাক্রী পাংসা ইউনিয়নের দুর্গম থিংদল গ্রামে পাহাড়ের অরণ্যে কেএনএর গোপন আস্তানায় অভিযান চালান নিরাপত্তা বাহিনীর সদস্যরা। অভিযানে আস্তানা থেকে ১৩টি বন্দুক, ১টি পিস্তল, বিপুল পরিমাণ অস্ত্রের গুলি, গোলাবারুদ, সরঞ্জাম ও বিস্ফোরক আইইডি উদ্ধার করেছে। তবে অভিযান টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এদিকে কেএনএর নির্যাতন ও হুমকিতে ভয়ে রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের বাকলাই পাড়ার ১১টি পরিবারের ৩২ জন সদস্য গ্রাম ছেড়ে পার্শ্ববর্তী থানচি উপজেলা সদরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় নিয়েছেন। তাদের মধ্যে পুরুষ ১০ জন, নারী ১৩ এবং শিশু ৯ জন। থানচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের থাকাখাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আবুল মনসুর বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পালিয়ে আসা গ্রামবাসীদের থাকার ব্যবস্থা করেছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাবারের ব্যবস্থা করা হয়েছে। আশ্রিতদের ভয় না পেতে সাহস দেয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধআইপিএল শেষ বলে পঞ্চম ট্রফি জয় ধোনির চেন্নাইয়ের
পরবর্তী নিবন্ধসাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী আজ