রাফি স্মৃতি ক্রিকেটে বাদশা মিয়া স্মৃতি সংসদ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৫ জুন, ২০২৩ at ১০:৩৫ পূর্বাহ্ণ

রাফি স্মৃতি মহানগরী জুনিয়র (অনূর্ধ্ব১৮) ক্রিকেট লিগে নতুন চ্যাম্পিয়ন হয়েছে বাদশা মিয়া স্মৃতি সংসদ। চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থা আয়োজিত লিগের ফাইনাল খেলায় তারা ৪ উইকেটে জেডিসি ক্রিকেট একাডেমিকে পরাজিত করে। দামপাড়া পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত এ খেলায় বাদশা মিয়া স্মৃতি সংসদ টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। জে.ডি.সি ক্রিকেট একাডেমি প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮৪ রান সংগ্রহ করে। শুরুতেই ধাক্কা খায় তারা। প্রথম তিন ব্যাটারই শুণ্য রানে বিদায় নেন। এরপর আবরার জুনায়েদ অপরাজিত ১৬, মুক্তার ১৫,মিনহাজুল হক ১৩ এবং ওসমান গনি ১১ রান করেন। অতিরিক্ত থেকে যোগ হয় ২০ রান।

বাদশা মিয়া স্মৃতি সংসদের পক্ষে মিসকাত মীর সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন ১৩ রান দিয়ে। এছাড়া মো. ইয়াছিন ৬ রানে ৩টি এবং সুমন মিয়া ১৮ রানে ২টি উইকেট নেন। ৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাদশা মিয়া স্মৃতি সংসদ ১৭.৫ ওভার খেলে জয়ে পৌঁছে যায়। ৬ উইকেট হারিয়ে তারা তুলে নেয় ৮৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে মো. জুনায়েদের ব্যাট থেকে। ৩৯ বল খেলে ৩৩ রান করেন তিনি। ১টি চার এবং ২টি ছক্কা হাঁকান তিনি। এছাড়া রাকিবুল হায়দার অপরাজিত ২০,তুহিন ফরহাদ ৮ এবং ফাবিয়ান মোস্তফা ৭ রান করেন। অতিরিক্ত রান হয় ১৫।

জে.ডি.সি ক্রিকেট একাডেমির মুক্তার হোসেন ১৫ রানে ২টি, মিনহাজুল হক ১৪ রানে ২ টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পান মামুন সামি এবং ইস্তেখার আরজু। ফাইনালের ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন আব্দুল্লাহ মিশকাত মীর। তিনি ক্রেস্টসহ নগদ ৫০০০ হাজার টাকা লাভ করেন। এছাড়া সর্বাধিক রানের অধিকারী বাদশা মিয়া স্মৃতি সংসদের তারিফ বিন আলম জিহাদ ক্রেস্ট সহ নগদ ৫০০০ টাকা এবং সর্বাধিক উইকেট সংগ্রহকারী জে.ডি.সির আদিল চৌধুরী ক্রেস্ট সহ ৫০০০ টাকা পান। ৮টি কোয়ার্টার ফাইনালিষ্ট দলকে ২টি করে ব্যাট প্রদান করা হয়। চ্যাম্পিয়ন দল বাদশা মিয়া স্মৃতি সংসদ ট্রফি সহ নগদ ২০০০০ টাকা এবং রানার্স আপ জে.ডি.সি ক্রিকেট একাডেমি ট্রফিসহ নগদ ১৫০০০ টাকা লাভ করে। ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরন করেন চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার সভাপতি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর কমিশনার কৃষ্ণ পদ রায়। স্বাগত বক্তব্য রাখেন ক্রিকেট কমিটির চেয়ারম্যান ও উপপুলিশ কমিশনার মো. আব্দুল ওয়ারীশ। আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি প্রয়াত রাফির পিতা বিশিষ্ট সাংবাদিক ওসমান গণি মনসুর, সদস্যচট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, এডভোকেট জিনাত সোহানা চৌধুরী। এই সময় আরো উপস্থিত ছিলেন সংস্থার সিনিয়র সহ সভাপতি অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন অর্থ)এম এ মাসুদ, সংস্থার সাধারন সম্পাদক প্রফেসর শায়েস্তা খান, পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) ,,ম মাহাতাব উদ্দিন,অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, পুলিশের অতিরিক্ত উপপুলিশ বৃন্দ এবং সংস্থার যুগ্ম সম্পাদক শাহাব উদ্দিন চৌধুরী,ইবাদুল হক লুলু, নির্বাহী কমিটির সদস্য তৈয়বুর রহমান, সেকান্দর কবির, নেওয়াজ মোহাম্মদ খান, সিরাজুল হক খান, ক্রিকেট কমিটির সম্পাদক ফরিদ আহাম্মদ, ওয়ালিউল আবেদীন শাকিল চৌধুরী, শাহ পরান নিশান, আব্দুল গফুর পন্টি, নওশাদ আলম চৌধুরী, নাসির মিয়া, ইয়াছিন আরাফাত, আইনুল কবির জিতু প্রমুখ। পুরস্কার বিতরণ অনুষ্ঠান সঞ্চালনা করেন যাহেদুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় বলী খেলায় চকরিয়ার জীবন বলী চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধআন্তঃ জেলা পুরুষ ভলিবল প্রতিযোগিতা শুরু