রমজান মুমিন হৃদয়ে পবিত্র শিহরণ জাগায় : নদভী

| শনিবার , ২৩ এপ্রিল, ২০২২ at ১১:১৫ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে গত ২০ এপ্রিল ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের উপঢৌকন নিয়ে প্রতি বছর হাজির হয় মহিমান্বিত রমজান।

এই মাস মুসলিম বিশ্বের জন্য অনন্য মর্যাদাপূর্ণ ও তাৎপর্যময়। রমজান এলে মুসলমানদের হৃদয়ে জাগে পবিত্র শিহরণ। চারিদিকে সৃষ্টি হয় স্বর্গীয় আবহ। রমজান মাসে সিয়াম সাধনার মাধ্যমে মানুষ সকল প্রকার পানাহার, জৈবিক চাহিদা ও গর্হিত কাজ থেকে বিরত থেকে অভ্যন্তরীণ সকল অহমিকা, কুপ্রবৃত্তি, অনাচার, কলুষতা, হিংসা-বিদ্বেষ জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দেয় বলে এই মহিমান্বিত মাসের নাম রমজান।

আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে ইফতার মাহফিলে গেস্ট অব অনার ছিলেন ফ্রান্সের একটি মুসলিম দাতা সংস্থার প্রধান ডিলেন দাউদ। বিশেষ অতিথি ছিলেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দীন মোহাম্মদ।

বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. হুমায়ুন কবির, কিউসির ডাইরেক্টর প্রফেসর ড. দেলাওয়ার হোসাইন, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. নাজমুল হক নদভী, প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ, প্রফেসর ড. শাকের আলম শাওক। আলোচক ছিলেন আইআইইউসির সেন্ট্রাল মসজিদের খতিব ড. মাওলানা শোয়াইব মক্কী। সঞ্চালনায় ছিলেন স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান। উল্লেখ্য, ফ্রান্সের একটি মুসলিম দাতা সংস্থার অর্থায়নে ৬ এপ্রিল থেকে বিভিন্ন ধাপে পাঁচ হাজার ছাত্রছাত্রীদের জন্য ইফতার মাহফিলের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচবি বিজনেস এডমিনিস্ট্রেশন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাবার্ষিকী
পরবর্তী নিবন্ধগাউসিয়া কমিটি ডেইলপাড়া শাখার মিলাদ মাহফিল