মোটরসাইকেলে ধাক্কা দিয়ে নূরকে হত্যাচেষ্টার অভিযোগ

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ১০ ডিসেম্বর, ২০২০ at ৯:২৭ অপরাহ্ণ

ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নূরকে ভেবে তার ভাইয়ের মোটরসাইকেলে পেছন থেকে গাড়ি দিয়ে ধাক্কা দেওয়ার অভিযোগ করা হয়েছে।
গতকাল বুধবার রাতে রাজধানীর মালিবাগ এলাকায় এই ঘটনাকে তাকে গাড়িচাপায় হত্যার চেষ্টা বলে অভিযোগ করেছেন নূর।
আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাজধানীর পল্টনে ছাত্র অধিকার পরিষদের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন তিনি। বিডিনিউজ
নূর বলেন, “বুধবার রাত ১১টার দিকে পল্টন থেকে আমি ও আমার সহযোদ্ধারা বাড্ডায় আমাদের বাসায় ফিরছিলাম। আমি নিয়মিত যে মোটরসাইকেলে চলাচলি করি এদিন ঐ মোটরসাইকেলে না গিয়ে আমি একটি ভাড়ায় চালিত প্রাইভেটকারে করে বাসায় যাচ্ছিলাম। আমার ছোট ভাই আমিনুল ইসলাম ও পাঞ্জাবি পরিহিত একজন ছোট ভাই আমার মোটরসাইকেলে করে ফিরছিল। এক পর্যায়ে তারা আমাদের থেকে দূরে চলে যায়।”
ছোট ভাই আমিনুলের বরাতে ঘটনা বর্ণনা করতে গিয়ে নূর বলেন, “মালিবাগ ফ্লাইওভার থেকে নামার সময় একটি প্রাইভেটকার তাদের মোটরসাইকেলকে অনুসরণ করে তাড়া করে এবং পর পর মোটরসাইকেলটিকে সজোরে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার চেষ্টা করে। মোটরসাইকেল চালক আমিনুল ইসলাম কৌশলে প্রাইভেটকারের ধাক্কা এড়িয়ে গেলে পরে হাতিরঝিল থানার ডিআইটি রোডে আবুল হোটেলের সামনে পুনরায় মোটরসাইকেলটিকে ধাক্কা দেওয়ার চেষ্টা করা হয়। বিষয়টি আমাদের ফোন করে জানানো হলে আমরা সেখানে যাই। ইতোমধ্যে স্থানীয় জনসাধারণ এগিয়ে আসতে থাকলে প্রাইভেটকারটি ইউটার্ন নিয়ে চলে যায়।”
এই ঘটনাকে ‘গাড়িচাপা দিয়ে হত্যার চেষ্টা’ দাবি করে নূর বলেন, “আমি মোটরসাইকেলে চলাচল করি এটা অনেকে জানে। মোটরসাইকেলে তারা আমাকে মনে করে পর পর তিনবার ধাক্কা দেওয়ার চেষ্টা করেছে। গাড়িচাপা দিয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে ঘটনাটি ঘটিয়েছে বলে আমার বিশ্বাস।”
এ ঘটনার তদন্ত করে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে ভোর রাত সাড়ে ৪টার দিকে হাতিরঝিল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান নুরুল হক নূর।
এ বিষয়ে জানতে চাইলে হাতিরঝিল থানার পরিদর্শক (তদন্ত) মহিউদ্দিন আহমেদ বলেন, “রাত ১১টার পরে আবুল হোটেলের সামনে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাসকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে উভয় পক্ষ মিটমাট করে ফেলে। এর মিনিট পাঁচেক পরে নুরুল হক নূর ঘটনাস্থলে আসেন এবং পরে রাতে থানায় এসে গাড়িচাপায় তাকে হত্যাচেষ্টার অভিযোগ করেন।”

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রতিশ্রুতি
পরবর্তী নিবন্ধবান্দরবানে পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠিত