মীরসরাইয়ে স্কুল ছাত্রীকে তুলে নেয়ার চেষ্টা দুই বখাটের, আটক ১

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ১৩ মে, ২০২৩ at ৬:১৬ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে জোর করে গাড়িতে তুলে নেয়ার চেষ্টা করেছে দুই বখাটে। গাড়িতে তুলতে ব্যর্থ হয়ে ওই ছাত্রীকে গাড়ি চাপা দেয়ারও চেষ্টা করে তারা। গত বৃহস্পতিবার বেলা দেড়টায় উপজেলার মিঠানালা ইউনিয়নের পূর্ব মলিয়াইশ এলাকায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে ওইদিন বিকেলেই মীরসরাই থানায় একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ছাত্রীর মা। এরই পরিপ্রেক্ষিতে গতকাল শুক্রবার বিকেলে মো. সবুজ (২৬) নামে অভিযুক্ত একজনকে গ্রেপ্তার করেছে মীরসরাই থানা পুলিশ। অপর অভিযুক্ত মো. শুভ (২২) পলাতক রয়েছে।

ওই ছাত্রীর পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় ছুটির পর সহপাঠীদের সাথে বাড়ি ফিরছিল ওই ছাত্রী। পথে সাধুরবাজারমীরসরাই সদর সড়কের নিতা বৈরাগি বাড়ি এলাকায় একটি সিএনজি টেঙি নিয়ে তার গতিরোধ করে পাশের গজারিয়া এলাকার সবুজ (২৬) ও শুভ। এসময় তারা ছাত্রীটিকে চুল ধরে গাড়িতে তুলতে টানা হেঁছড়া করার সময় তার মাথার স্কাফ ছিড়ে যায়। তারা তাকে গাড়িতে তুলতে না পেরে গাড়ি চাপা দেয়ার চেষ্টাও করে। পরে শিক্ষার্থীদের চিৎকারে লোকজন জড়ো হতে থাকলে গাড়ি নিয়ে পালিয়ে যায় তারা।

ছাত্রীটির মা জানান, আগেও বিদ্যালয়ে যাওয়া আসার পথে ওই দুই বখাটে আমার মেয়েকে উত্যক্ত করতো। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের বিষয়টি আমি জানিয়েছিলাম। কিন্তু কোনো প্রতিকার পাইনি। ওই বখাটেদের ভয়ে সবসময় আমি নিজে মেয়েকে পাহারা দিয়ে রাখতাম। মেয়ে স্কুলে গেলেই ভয় হতো কখন কি হয়ে যায়। এ ঘটনার পর আমার আতঙ্ক আরো বেড়ে গেছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আজিম হোসেন বলেন, পূর্ব মলিয়াইশ এলাকায় দুই বখাটে বিদ্যালয় থেকে ফেরার পথে সপ্তম শ্রেণির ছাত্রীকে তুলে নিতে চাওয়ার ঘটনাটি সত্য। ছাত্রীটির পরিবার খুবই দরিদ্র। এ ঘটনায় মেয়েটির মা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন জানান, অভিযোগের পেরিপ্রেক্ষিতে ঘটনার সঙ্গে যুক্ত মো. সবুজকে শুক্রবার বিকেলে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে। এই ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধমাঠে অপরিপক্ব ধান, দুশ্চিন্তায় কৃষক
পরবর্তী নিবন্ধফৌজদারহাটে ডোবায় নারীর মরদেহ