মানুষের কল্যাণে তথ্য প্রযুক্তিকে কাজে লাগাতে হবে

আইআইইউসির অনুষ্ঠানে এমপি নদভী

| বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৮:২৩ পূর্বাহ্ণ

 

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেছেন, তথ্য প্রযুক্তির প্রসার জ্ঞানার্জনের সীমারেখা মুছে দিয়েছে। সৃষ্টির সেরা জীব মানুষের কল্যাণে এই তথ্য প্রযুক্তিকে কাজে লাগাতে হবে। সারা বিশ্ব জুড়ে হ্যাকারদের তাণ্ডব বেড়েছে। এই হ্যাকার চক্রের কারণে অনেক রাষ্ট্রের গোপনীয়তা হুমকির মুখে পড়েছে। আমাদের দেশেও সর্বক্ষেত্রে প্রযুক্তি নির্ভরতা বেড়েছে। তাই নিরাপত্তার প্রযুক্তিও ভালভাবে রপ্ত করতে হবে।

গতকাল বুধবার আইআইইউসির আইটি ডিভিশন ম্যানেজমেন্ট কমিটি আয়োজিত সাইবারকন২০২২ উপলক্ষে আন্তঃবিভাগীয় সাইবার সিকিউরিটি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে সভাপতি ছিলেন ভাইসচ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। বিশেষ অতিথি ছিলেন প্রোভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মাছরুরুল মাওলা। অতিথি হিসাবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির ও বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. আকতার সাঈদ। স্বাগত বক্তব্য রাখেন আইটি ডিভিশন ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ড. মো. শামিমুল হক চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ড. মোহাম্মদ শহীদুল ইসলাম। প্রফেসর নদভী বলেন, আইটি থাকবে, বিজ্ঞান থাকবে কিন্তু স্যোশাল মিডিয়ায় খারাপ কিছু থাকতে পারবে না। হ্যাকার থাকতে পারবে না। তাই সাইবার সিকিউরিটি নিশ্চিত করার লক্ষ্যে এই বিশ্ববিদ্যালয়ে ব্যাপক কর্মকাণ্ড শুরু হয়েছে।

সভাপতির বক্তব্যে ভাইসচ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে সাইবার সিকিউরিটি প্রতিযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আয়োজন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচবিতে কম্পিউটার ল্যাব ও প্রাথমিক চিকিৎসালয় উদ্বোধন
পরবর্তী নিবন্ধশিল্পীদের স্বার্থরক্ষায় কাজ করতে চাই : মৌসুমী হামিদ