ভ্যাকসিন নিবন্ধনের জন্য ফের উন্মুক্ত সুরক্ষা

আজাদী ডেস্ক | বুধবার , ৭ জুলাই, ২০২১ at ৫:১৩ পূর্বাহ্ণ

দেশে নভেল করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম অব্যাহত রাখতে জনসাধারণের জন্য ফের নিবন্ধনের সুযোগ উন্মুক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ৯টা থেকে নিবন্ধনের জন্য সুরক্ষা প্ল্যাটফর্মটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। ফলে যারা এর আগে ভ্যাকসিন নেওয়ার জন্য নিবন্ধন করেননি, তারা এখন সুরক্ষা প্ল্যাটফর্মে গিয়ে নিবন্ধন করে নিতে পারবেন।
এর আগে, চলতি সপ্তাহের মধ্যেই ফের সবার জন্য সুরক্ষা প্ল্যাটফর্মে নিবন্ধন উন্মুক্ত করার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র বলছে, সে অনুযায়ী আজ বুধবার সকাল থেকে আনুষ্ঠানিকভাবে নিবন্ধন প্রক্রিয়া শুরু করতে বলা হয়েছিল সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগকে।
আইসিটি বিভাগ সূত্র বলছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা পেয়ে মঙ্গলবার রাত থেকেই সুরক্ষা প্ল্যাটফর্মে পরীক্ষামূলকভাবে নিবন্ধন প্রক্রিয়া সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। বুধবার সকাল থেকে এটি আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হবে। এর আগ পর্যন্ত যারা নিবন্ধন করবেন, তারা কোনো ধরনের সমস্যায় পড়লে সকালের মধ্যেই সেগুলোর সমাধান করা হবে।
আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, বুধবার থেকে ভ্যাকসিন নিবন্ধনের প্ল্যাটফর্ম সুরক্ষা উন্মুক্ত করে দেব। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী যাদের বয়স ৩৫ বছরের বেশি, তারা এখানে নিবন্ধন করতে পারবেন। এছাড়াও অন্যান্য ক্যাটাগরিতেও নিবন্ধনের ব্যবস্থা থাকছে। প্রতিমন্ত্রী বলেন, এবার উপজেলা পর্যন্ত যে কেন্দ্রগুলোতে ভ্যাকসিন প্রয়োগ করা হবে সেগুলো অন্তর্ভুক্ত করা হয়েছে। বিশেষ ক্যাটাগরি, বিদেশগামীদের ক্যাটাগরিসহ সবার জন্য উন্মুক্ত হয়ে যাবে এই নিবন্ধন প্রক্রিয়া। যারা নিবন্ধন করবেন, তারা এসএমএস পাওয়ার পর কেন্দ্রে গিয়ে ভ্যাকসিন নিতে পারবেন। এর আগে, স্বাস্থ্য অধিদফতরের অসংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ কর্মসূচির পরিচালক ও মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন বলেন, আগামী ৮ জুলাই ফের অনলাইনে সুরক্ষা প্ল্যাটফর্মে এই নিবন্ধন কার্যক্রম শুরু হবে।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি-জামায়াতের প্ররোচনায় একটি গোষ্ঠী বিদেশে বসে গুজব রটায় : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধএক দিনেই শনাক্ত সাড়ে ১১ হাজার