বোনের বাড়ি যাওয়ার পথে জেলা যুবলীগ সম্পাদক পার্থ সারথীর উপর সশস্ত্র হামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ৭ ফেব্রুয়ারি, ২০২২ at ৩:২৭ অপরাহ্ণ

সাতকানিয়ার খাগরিয়া বোনের বাড়ি যাওয়ার পথে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরীর উপর সশস্ত্র হামলা চালিয়েছে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের সমর্থকরা। এ সময় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরীর গাড়িতে থাকা অপর ৪ জনকে মেরে রক্তাক্ত করা হয়।
তাদের বহন করা প্রাইভেট কারটিও ভাংচুর করা হয়।

রবিবার (৬ ফ্রেরুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মাইজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার শিকার পার্থ সারথী চৌধুরী চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেছে।

জানা যায়, খাগরিয়া ইউনিয়নের ভোর বাজারে বোনের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে একটি প্রাইভেটকারে করে যাচ্ছিলেন তিনি। রাত সাড়ে ১০টার দিকে মাইজপাড়া এলাকায় খাগরিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এলডিপি নেতা জসিম উদ্দিনের সমর্থকরা তাদের ওপর হামলা চালায়।

তারা দেশীয় অস্ত্র দিয়ে পার্থ সারথী চৌধুরীকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে মেরে রক্তাক্ত করে। এ সময় পার্থ সারথী চৌধুরীর সঙ্গে থাকা আরও পাঁচজনকেও পেটায় হামলাকারীরা।

যার কর্মী সমর্থকরা হামলা চালিয়েছে সেই চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে আবার তার বাড়িতে নিয়ে গিয়ে বসিয়ে রাখে। সেখান থেকে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ এসে দেখতে পান পার্থ সারথী চৌধুরীকে যে বাসায় বসিয়ে রাখা হয়েছে তার পাশে ড্রাইনিং টেবিলের উপর একটি পুরনো আগ্নেয়াস্ত্র রাখা হয়েছে। পার্থ সারথী চৌধুরী বিধ্বস্ত অবস্থায় যেখানে বসা তার পাশে ড্রাইনিং টেবিলের উপর একটি পুরনো
আগ্নেয়াস্ত্রসহ একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন হামলাকারীরা।

হাসপাতালে চিকিৎসাধীন যুবলীগ নেতা পার্থ সারথী চৌধুরী বলেন, আমার বোনের শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে চেয়ারম্যান পদপ্রার্থী এলডিপি নেতা জসিম উদ্দিনের লোকজন কিছু বুঝে ওঠার আগেই আমাদের ওপর হামলা করেন।

এ ব্যাপারে জানতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এলডিপি নেতা জসিম উদ্দিনের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

এ ব্যাপারে সাতকানিয়ার ইউপি নির্বাচনে খাগরিয়া ইউনিয়নের স্ট্রাইকিং ফোর্সের দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা লোহাগাড়া থানা ওসি (তদন্ত) ওবায়দুল ইসলাম জানান, আমরা খাগরিয়া থেকে দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরীসহ ৫ জনকে উদ্ধার করেছি। তাদেরকে মারধর করা হয়েছে। অধ্যাপক পার্থ সারথী চৌধুরী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার মাথা সেলাই করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকোকেন কাণ্ড : এবার চোরাচালান আইনের ধারায় চার্জ গঠন
পরবর্তী নিবন্ধট্রেন চলাচলে বিধিনিষেধ শিথিল, বুধবার থেকে চলবে শতভাগ যাত্রী নিয়ে