বৃহত্তর চট্টগ্রামের ৪১ ইউপিতে চেয়ারম্যান পদে আ. লীগের প্রার্থী চূড়ান্ত

আজাদী প্রতিবেদন | শনিবার , ৮ জানুয়ারি, ২০২২ at ৬:৪৮ পূর্বাহ্ণ

সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৬টি ইউপি ও কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ১টি, পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবন জেলার ২৪টি ইউনিয়ন মিলে মোট ৪১টি ইউপিতে দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। গত ৬ জানুয়ারি রাতে গণভবনে মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভায় তাদের নাম চূড়ান্ত হয়। গতকাল দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। এতে সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন-সাতকানিয়া ইউনিয়ন থেকে মোঃ সেলিম উদ্দীন, চরতি ইউনিয়ন থেকে মো. রুহুল্লাহ চৌধুরী, খাগরিয়া ইউনিয়ন থেকে মোঃ আখতার হোসেন, নলুয়া ইউনিয়ন থেকে মো. লেয়াকত আলী, কালিয়াইশ ইউনিয়ন থেকে হাফেজ আহমদ, ধর্মপুর ইউনিয়ন থেকে মোঃ নাসির উদ্দিন টিপু, কেওঁচিয়া ইউনিয়ন থেকে মোঃ ওসমান আলী, বাজালিয়া ইউনিয়ন থেকে তাপস কান্তি দত্ত, পুরানগনড় ইউনিয়ন থেকে আ ফ ম মাহবুবুল হক সিকদার, ঢেমশা ইউনিয়ন থেকে মোঃ রিদুয়ানুল হক, মাদার্শা ইউনিয়ন থেকে আ ন ম সেলিম উদ্দিন, কাঞ্চনা ইউনিয়ন থেকে মোঃ রমজান আলী, ছদাহা ইউনিয়ন থেকে মোঃ মোসাদ হোসেন চৌধুরী, সোনাকানিয়া ইউনিয়ন থেকে মোঃ জসিম উদ্দীন, আমিলাইশ ইউনিয়ন থেকে সারোয়ার উদ্দিন চৌধুরী, পশ্চিম ঢেমশা ইউনিয়ন থেকে আবু তাহের জিন্নাহ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।
এছাড়াও ছোট মহেশখালী ইউনিয়ন থেকে মুহাম্মদ
এনামুল করিম নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন। খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়ন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন মিলন কান্তি সাহা, চেঙ্গী ইউনিয়ন থেকে মুনিন্দ্র লাল ত্রিপুরা, পানছড়ি ইউনিয়ন থেকে মো. নাজির হোসেন, লতিবান ইউনিয়ন থেকে কিরণ ত্রিপুরা, উল্টাছড়ি ইউনিয়ন থেকে মো. আহির উদ্দিন।
রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়ন থেকে মনোনয়ন পেয়েছেন বিশ্ব প্রিয় চাকমা, বাঘাইছড়ি ইউনিয়ন থেকে অলিভ চাকমা, মারিশ্যা ইউনিয়ন থেকে অমর কান্তি চাকমা, রূপকারী ইউনিয়ন থেকে শ্যামল চাকমা, সাজেক ইউনিয়ন থেকে গরেন্দ্র ত্রিপুরা, আমতলী ইউনিয়ন থেকে মো. রাসেল চৌধুরী মনোনয়ন পেয়েছেন। লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়ন থেকে মনোনয়ন পেয়েছেন অজয় চাকমা মিত্র, কালারকুজ্যা ইউনিয়ন থেকে মো. মোস্তফা মিয়া, শুলশাখালী ইউনিয়ন থেকে মো. শফিকুল ইসলাম, বগাচতর ইউনিয়ন থেকে মো. আবুল বাশার, ভাসান্যআদম ইউনিয়ন থেকে মো. ইসমাইল হোসেন, মাইনীমুখ ইউনিয়ন থেকে মো. আব্দুল আলী, লংগদু ইউনিয়ন থেকে রতন কুমার চাকমা মনোনয়ন পেলেন।
জুরাছড়ি উপজেলার জুরাছড়ি ইউনিয়ন থেকে মনোনয়ন পেয়েছেন মিন্টু চাকমা, বনযোগীছড়া ইউনিয়ন থেকে উজ্জল কুমার চাকমা ও মৈদং ইউনিয়ন থেকে বীরঙ্গ লাল চাকমা মনোনয়ন পেলেন।
সর্বশেষ বান্দরবান সদর উপজেলার বান্দরবান ইউনিয়ন থেকে মনোনয়ন পেয়েছেন অংসাহ্লা মারমা, রাজবিলা ইউনিয়ন থেকে ক্যঅংপ্রু মার্মা ও জামছড়ি ইউনিয়ন থেকে ক্যসিং শৈ মারমা নৌকা মনোনয়ন পেলেন।
উল্লেখ্য, সপ্তম ধাপে আগামী ৭ ফেব্রুয়ারি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়নসহ বৃহত্তর চট্টগ্রামের ৪১ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১২ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ ফেব্রুয়ারি।

পূর্ববর্তী নিবন্ধমুছাপুর বদিউজ্জামান উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের শোকসভা
পরবর্তী নিবন্ধম্যারাথন শেষে থেমে গেল জীবনের দৌড়