ম্যারাথন শেষে থেমে গেল জীবনের দৌড়

আজাদী প্রতিবেদন | শনিবার , ৮ জানুয়ারি, ২০২২ at ৬:৪৯ পূর্বাহ্ণ

পেশাদার দৌড়বিদ গহর জামিল হোসেন। দৌড়বিদদের কাছে পরিচিত টুকু জামিল হিসেবে। নিজ জেলার হয়ে গতকাল শুক্রবার ‘টিম চট্টগ্রাম’ নামের একটি সংগঠনের আয়োজনে পতেঙ্গা সমুদ্র সৈকতের মেরিন ড্রাইভে ম্যারাথন দৌড় প্রতিযোগীতায় অংশ নেন তিনি। সকাল সাড়ে ৯টার দিকে হালিশহর সৈকত হয়ে ২১ কিলোমিটার দৌড় শেষ করে তিনি পতেঙ্গা সৈকতে পৌঁছে দু’হাত তুলে উচ্ছ্বাস প্রকাশ করেন। এরপরই হঠাৎ শারীরিকভাবে অসুস্থ হয়ে তিনি মাটিতে লুটে পড়েন। এক পর্যায়ে আয়োজক সংগঠনের লোকজন তাদের অ্যাম্বুলেন্সে করে এয়ার ফোর্স, নৌবাহিনী হাসপাতাল হয়ে চমেকে নিয়ে যায়। দুপুর সাড়ে ১২ টার দিকে সেখানেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
প্রতিবছর দেশের কোথাও না কোথাও ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেন গহর জামিল হোসেন (৪৫)। এরই ধারাবাহিকতায় এ বছর তিনি অংশ নেন ‘টিম চট্টগ্রাম’ নামের স্বাস্থ্য সচেতনতামূলক সামাজিক সংগঠনের ম্যারাথন দৌড় প্রতিযোগিতায়। যেখানে মোট প্রতিযোগী ছিলেন ৭০০ জন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২১ কিলোমিটার ও ১০ কিলোমিটার ক্যাটাগরিতে ভাগ করা ছিল ‘টিম চট্টগ্রামের’ এ আয়োজন। পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন আজাদীকে বলেন, নির্ধারিত দৌড় শেষ করে উচ্ছ্বাসও প্রকাশ করেন গহর জামিল হোসেন। এরপর হঠাৎ মাটিতে পড়ে যান। এক পর্যায়ে সেখান থেকে উদ্ধার করে তাঁকে দ্রুত চমেকে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পতেঙ্গায় সাইদুর রহমান নামের তাঁর একজন আত্মীয় রয়েছে। যিনি নৌবাহিনীর একজন কমান্ডার। জামিলের পরিবারও চট্টগ্রামে এসছেন। গহর জামিল হোসেন পটুয়াখালী জেলা সদরের ৭ নম্বর ওয়ার্ডের গোরস্থান রোডের মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে; থাকতেন রাজধানী ঢাকার মিরপুরে। এক্রাব নামের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন তিনি।
এ বিষয়ে কমান্ডার সাইদুর রহমান আজাদীকে বলেন, মাটিতে লুটে পড়ে স্ট্রোক করে গহর জামিল মারা গেছেন। ঢাকায় স্ত্রী ও তিন কন্যা নিয়ে তিনি বসবাস করতেন। তাঁকে পটুয়াখালীতে নিয়ে যাচ্ছি। সেখানেই তাঁকে কবর দেয়া হবে।
‘টিম চট্টগ্রাম’ সংগঠনের সদস্য সাইফুল ইসলাম বলেন, প্রতিযোগী গহর জামিল হোসেনের মৃত্যুুর ঘটনায় আমরা মর্মাহত। চিন্তাও করিনি এমন একটা ঘটনা ঘটবে।

পূর্ববর্তী নিবন্ধবৃহত্তর চট্টগ্রামের ৪১ ইউপিতে চেয়ারম্যান পদে আ. লীগের প্রার্থী চূড়ান্ত
পরবর্তী নিবন্ধবুলেট ট্রেন আপাতত হচ্ছে না