বিশ্ব ক্যান্সার দিবসে চিকিৎসা সেবা প্রদান

মা ও শিশু হাসপাতাল

| রবিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৩৫ পূর্বাহ্ণ

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে গতকাল রােববার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অনকোলজী ও হেমাটোলজী বিভাগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খান কর্মসূচির উদ্বোধন করেন। এতে প্রায় ১৩৮ জন রোগীকে বিনামূল্যে ক্যান্সার স্ক্রিনিং সহ চিকিৎসা সেবা প্রদান করা হয়। প্রত্যেক রোগীকে এ উপলক্ষে বিশেষ উপহার সামগ্রী প্রদান করা হয়।

এতে উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, আবদুল মান্নান রানা, জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ, মো. আহসান উল্লাহ, প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, ডা. মো. নূরুল হক, ডা. সিরাজুন নুর রোজী, অধ্যাপক ডা. মো. জালাল উদ্দিন, মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. এ কে এম আশরাফুল করিম, ডাঃ শেফাতুজ্জাহান, ডাঃ সামিরা তৌফিক রেশমা, অধ্যাপক ডা. ইন্দিরা চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য যে, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অধীনে একটি আন্তর্জাতিক মানের ক্যান্সার হাসপাতাল স্থাপনের কাজ পুরোদমে এগিয়ে চলেছে। আগামী ১ জুলাই থেকে এই নতুন ক্যান্সার হাসপাতালে রেডিওথেরাপিসহ পূর্ণাঙ্গ চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করা যাবে। উক্ত ক্যান্সার হাসপাতালের কার্যক্রম চালু করা হলে এখানকার ক্যান্সার রোগীদের চিকিৎসার জন্য আর চট্টগ্রামের বাইরে যেতে হবেনা। উক্ত প্রকল্প বাস্তবায়নে সরকারী বেসরকারী বিভিন্ন দাতা সংস্থা, কর্পোরেট প্রতিষ্ঠানসহ সকলের সহযোগিতা কামনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরিডার্স ইংলিশ স্কুলে পিঠা উৎসব
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম সাংস্কৃতিক জোটের আলোচনা সভা