বিশেষায়িত শিশুদের জন্য ব্যতিক্রমী আয়োজন

| বৃহস্পতিবার , ৩১ মার্চ, ২০২২ at ১০:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের উদ্যোগে গতকাল বুধবার আগ্রাবাদ কর্ণফুলী শিশু পার্কে বিশেষায়িত শিশুদের মিলনমেলা অনুষ্ঠিত হয়। হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। তিনি বলেন, বিশেষায়িত শিশুদের নিয়ে এটি একটি ব্যতিক্রমধর্মী আয়োজন। এজন্য তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।
তিনি বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ বিশেষায়িত শিশুদের জন্য একটি হোম নির্মাণের প্রস্তাব আমার কাছে প্রদান করলে আমি তাৎক্ষণিকভাবে আমার নির্বাচনী এলাকা রাউজান উপজেলার পৌরসভা এলাকায় ২ একর জায়গা ব্যবস্থা করে দিয়েছি। ইতোমধ্যে সেখানে স্থাপনা নির্মাণের জন্য প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে। অচিরেই আমরা নির্মাণ কাজ শুরু করব।
তিনি আরো বলেন, এই বিশেষায়িত শিশুদের জন্য সরকারি-বেসরকারি পর্যায়ে আমাদের অনেক কিছু করার আছে। তিনি এ ব্যাপারে বিশেষায়িত শিশুদের জন্য কি কি পদক্ষেপ নেয়া যায় এ ব্যাপারে তাকে পরামর্শ প্রদানের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন। রাউজানের অটিজম হোমটিকে একটি আদর্শ হোম হিসেবে তৈরি করার জন্য পদক্ষেপ গ্রহণ করবেন মর্মে অবহিত করেন।
স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক প্রফেসর ডা. মাহমুদ আহমেদ চৌধুরী আরজু। বক্তব্য রাখেন লে. কর্নেল ইমরান আজাদ, শিশু রোগ বিশেষজ্ঞ ডা. বাসনা মুহুরী, সমাজসেবা অধিদপ্তরের পরিচালক শহিদুল ইসলাম, ফেয়ারের জেনারেল সেক্রেটারি মাহাবুব খান, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদ, ভাইস প্রেসিডেন্ট (ডোনার) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, আবদুল মান্নান রানা, ডা. কামরুন নাহার দস্তগীর, ড. মোহাম্মদ সানাউল্লাহ, মোহাম্মদ সাগির, মো. আহসান উল্লাহ, প্রফেসর ডা. কামরুন নেসা রুনা, মো. আলমগীর পারভেজ, খায়েজ আহমেদ ভূঁইয়া, ডা. ফজল করিম বাবুল, মো. হারুন ইউসুফ, লে. কর্নেল (অব.) মো. নজরুল ইসলাম, প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, ডা. মো. নূরুল হক প্রমুখ।
কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খান ও জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদ প্রধান অতিথিকে রাউজানে অটিজম হোম নির্মাণের জন্য জায়গার ব্যবস্থা করে দেয়ার জন্য কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে বিভিন্ন সংস্থা থেকে আগত বিশেষায়িত শিশুরা একক ও দলীয় নৃত্য এবং সংগীত পরিবেশন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাসমিন এ হায়াত আইভি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচসিক স্বাস্থ্য বিভাগে পুষ্টিসেবা বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা
পরবর্তী নিবন্ধশাকিব খানকে নিয়ে যা বললেন যুক্তরাষ্ট্রের নায়িকা