বিজয়মেলা পরিষদের আলোচনা সভা

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী

| শুক্রবার , ১৯ মার্চ, ২০২১ at ৬:২৫ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বুধবার মেলা পরিষদের কার্যালয়ে আলোচনা সভা শেষে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধারা। এসময় ছাত্রলীগ, যুবলীগসহ রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।
মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনূছের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধের কমান্ডার মাহাবুবুল আলম, বীর মুক্তিযোদ্ধা আবূ ছৈয়দ, পঙ্কজ দস্তীদার, অমল মিত্র, ওবায়দুল হক চৌধুরী বাবুল, কাজল কান্তি দে, সুশীল বিকাশ নাথ, কিরন লাল আচার্য, মহানগর আওয়ামী লীগ নেতা সৈয়দ মাহমুদুল হক, মুক্তিযোদ্ধার সন্তান কাজী রাজেশ ইমরান, নূরুল আজিম রনি, আরফাত মান্নান ঝিনুক, জয়নুদ্দিন জয়, এসকে মাহমুদ হিরু প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই আমরা স্বাধীনতা পেয়েছি। তিনি যদি না জন্মাতেন আমরা আজও পাকিস্তানের দাসত্বের নিগড়ে আবদ্ধ থাকতাম। তার জন্ম না হলে ভাষা আন্দোলন পূর্নতা পেত না। ৬৯ এর গণঅভ্যুত্থান হত না, ৬৯-এর গণঅভ্যুত্থান না হলে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করতে পারতাম না। বঙ্গবন্ধু কারাগার থেকে মুক্ত না হলে’৭০-এর নির্বাচনে পাকিস্তানে আমরা একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারতাম না; আর পাকিস্তানে যদি আমরা এককসংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে না পারতাম, তাহলে ৯ মাস যুদ্ধ করে এই দেশ স্বাধীন করতে পারতাম না। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমহাত্মা সম্মেলন উদযাপন পরিষদের বিশেষ সভা
পরবর্তী নিবন্ধলায়ন্স ক্লাবের দোয়া মাহফিল ও শোক সভা কাল