বিএনপির ৮৫ জনের নামে মামলা

মীরসরাইয়ে কিশোর নিহত

মীরসরাই প্রতিনিধি | রবিবার , ১ অক্টোবর, ২০২৩ at ৪:৩৫ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে নিহত কিশোর রায়হান হোসেন রুমনের জানাযা ও দাফন শনিবার বিকেলে সম্পন্ন হয়েছে। এ ঘটনায় তার মা বাদী হয়ে বিএনপির ১৫ নেতার নাম উল্লেখ ও অজ্ঞাত ৭০ জনসহ ৮৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। গতকাল শনিবার সন্ধ্যা নাগাদ জোরারগঞ্জ থানায় এই মামলাটি দায়ের করা হয়। এতে প্রধান আসামি করা হয়েছে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন।

রুমনের মা খালেদা বেগম বলেন, আমি ছেলেকে আর ফিরে পাব না। পিতাহীন এই এতিম ছেলেকে যারা খুন করেছে তাদের বিচার চাই। জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করার সুবিধার্থে আমরা আসামিদের সকলের নাম এই মুহূর্তে প্রকাশ করছি না। চট্টগ্রামের সহকারী পুলিশের সুপার (মীরসরাই সার্কেল) মনিরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এই ঘটনায় ইতিমধ্যে চারজনকে আটক করা হয়েছে। তবে তাদের বিষয়ে যাচাইবাছাই চলছে।

এদিকে মামলার পর এলাকায় আতঙ্ক বিরাজ করছে। বিএনপি নেতাকর্মী প্রায় সকলেই গা ঢাকা দিয়েছেন বলে জানিয়েছে স্থানীয় সূত্র। স্থানীয়রা জানান, বেলা আড়াইটার দিকে রুমনের লাশ ময়নাতদন্ত শেষে চট্টগ্রাম থেকে মীরসরাই উপজেলা আজমপুর নিয়ে আসা হয়। বিকেল ৪টার দিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আজমপুর বাজারে ঈদগাঁ মাঠে প্রথম জানাজা ও জোরারগঞ্জ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের গুচ্ছগ্রামে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। জানাজায় অংশগ্রহণ করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, মাহবুব রহমান রুহেল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি তানভির হোসেন তপু প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঢাকা আইসিডি ও পানগাঁও টার্মিনালের মাধ্যমে আমদানি হচ্ছে চট্টগ্রামের পণ্য
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে নিহত কিশোরকে বিএনপি পরিবারের সন্তান দাবি