বিআরটিএকে দালালমুক্ত করতে চাই

চট্টগ্রামে সড়ক সচিব

আজাদী প্রতিবেদন | রবিবার , ১ অক্টোবর, ২০২৩ at ৪:৩৪ পূর্বাহ্ণ

সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সড়ক ও মহাসড়ক বিভাগের (সওজ) সচিব এবিএম আমিন উল্লাহ নূরী বলেছেন, বাংলাদেশ সড়ক পরিহন কর্তৃপক্ষকে (বিআরটিএকে) আমি দালালমুক্ত করতে চাই। ড্রাইভিং লাইসেন্সের আবেদনের পর সশরীরে একদিন উপস্থিত হয়ে টেস্ট ও বায়োমেট্রিক দেওয়ার পর কোনো লাইসেন্স প্রার্থীর বিআরটিএতে যাওয়ার দরকার নেই। যদি দুইবার বিআরটিতে যেতে হয় তাহলে আমাকে কাঠগড়ায় দাঁড় করাবেন। বিআরটিএকে আমি দালালমুক্ত করব। বিআরটিএতে দালাল থাকতে পারবে না। গতকাল শনিবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে চট্টগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ আয়োজিত সড়ক পরিহন ও মহাসড়ক বিভাগের কার্যক্রম ও সেবা প্রদান এবং তথ্য অধিকার আইন২০০৯ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সচিব বলেন, দালালের কাছে কখনও যাবেন না। সঠিক প্রক্রিয়ায় আবেদন করেন, সেবা জনগণের দুয়ারে পৌঁছে যাবে। বাংলাদেশ সরকার দেশকে ডিজিটালি এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে আর জনগণ তার সুফল পাবে না তা হতে পারে না। তবে জনগণকেও এর জন্য সচেতন হয়ে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে। জনগণ সচেতন হলে দুর্নীতিবাজরা দুর্নীতি করতে সাহস পাবে না। বিআরটিএ দালালমুক্ত হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিআরটিএ চেয়ারম্যান নূর মো. মজুমদার, বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম, সওজের প্রধান প্রকৌশলী মঈনুল হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আতাউর রহমান ও চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবদুল মালেক।

পূর্ববর্তী নিবন্ধমার্কিন ভিসা নীতি সম্পাদক পরিষদের উদ্বেগ ও মার্কিন রাষ্ট্রদূতের ব্যাখ্যা
পরবর্তী নিবন্ধঢাকা আইসিডি ও পানগাঁও টার্মিনালের মাধ্যমে আমদানি হচ্ছে চট্টগ্রামের পণ্য