বাহার মার্কেটে যৌথ অভিযান তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ম্যাজিস্ট্রেটকে বাধা দেয়ার অভিযোগ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:০৭ পূর্বাহ্ণ

নগরীর আমতল এলাকার বাহার মার্কেটে যৌথ অভিযান পরিচালনা করেছে বিএসটিআই এবং জেলা প্রশাসন। অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে ব্যবসায়ীদের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটকে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। গতকাল পরিচালিত অভিযানে জরিমানা গুণা তিন প্রতিষ্ঠান হলকাজী স্টোর, বশর ট্রেডিং ও ইমারত ট্রেডার্স। এর মধ্যে কাজী স্টোরকে ৮০ হাজার টাকা, বশর ট্রেডিংকে ৩০ হাজার টাকা এবং ইমারত ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দ করা হয় লাখ টাকার অবৈধ শ্যাম্পু, সাবান, বেবী লোশন এবং প্রচুর শিশু খাদ্য।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, জব্দকৃত পণ্যগুলোর গায়ে ছিল না কোনো উৎপাদনকারীর নাম, মূল্য, উৎপাদনের তারিখ এবং মেয়াদোত্তীর্ণের তারিখ। এছাড়া মানবদেহের জন্য ক্ষতিকারক এবং বাংলাদেশে নিষিদ্ধ এমন কিছু পাকিস্তানি সাবান জব্দ করা হয়। এগুলোর বেশীর ভাগই বিদেশ থেকে অবৈধ পথে শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে আসা হয়েছে। অভিযানে এক পক্ষের বাধার মুখে পড়তে হয়েছে জানিয়ে ম্যাজিস্ট্রেট বলেন, অভিযানের সময় আহমদ কবির দুলাল নামের একজনের নেতৃত্বে ৫০ থেকে ১০০ জন আমাদেরকে বাধা দিয়েছেন। তারা বলেছেন, তারা নাকি নানা রকম সংকটের মধ্যে রয়েছে। করোনায় তাদের ব্যবসা খারাপ হয়েছে। সংকট চলাকালীন কেন অভিযান চালানো হচ্ছে! বন্দরে পণ্য আটকে দিলে তো হয়!

ম্যাজিস্ট্রেট বলেন, জানতে পেরেছি, যারা বাধা দিয়েছেন তারা তামাকুমন্ডী লেইনের ব্যবসায়ী। এই ব্যবসায়ীরা বাধা না দিলে আমরা আরো ৬ থেকে ৭টি দোকানে অভিযান পরিচালনা করতে পারতাম। কিন্তু তা হয়নি। একপর্যায়ে আমরা মাত্র তিনটি দোকানে অভিযান শেষ করে ফিরে আসি।

পূর্ববর্তী নিবন্ধ৫০ হাজার বছর পর পৃথিবীর কাছে আসছে সবুজ ধূমকেতু
পরবর্তী নিবন্ধবিলুপ্তির শঙ্কায় ম্রোদের রেংমিটচ্য ভাষা, কথা বলেন মাত্র ছয়জন