বাসেই সন্তান প্রসব

পটিয়া প্রতিনিধি | বুধবার , ২২ সেপ্টেম্বর, ২০২১ at ৬:৩৬ পূর্বাহ্ণ

চলন্ত বাসেই প্রসব বেদনা শুরু হয় সন্তান সম্ভাবা এক নারীর। পরে অনন্যোপায় হয়ে সেখানেই জন্ম দেন এক ফুটফুটে পুত্র সন্তানের। গত সোমবার রাত আড়াইটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ায় কক্সবাজারগামী রিলাক্স পরিবহনের একটি বাসে এ ঘটনা ঘটে। জানা যায়, মোছাম্মৎ হারেছা (২৭) নামের ওই নারীর বাপের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়ায়। তার শ্বশুরবাড়ি ময়মনসিংহ হলেও নারায়গঞ্জের সাইনবোর্ড এলাকায় থাকতেন রিকসাচালক স্বামীর সঙ্গে। সোমবার রাতে স্বজনদের সঙ্গে তিনি ঢাকা থেকে বাপের বাড়ি চকরিয়ায় যাচ্ছিলেন।
বাসের যাত্রীরা জানান, ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে রিলাক্স পরিবহনের একটি বাসে থাকা অন্তঃসত্ত্বা এই নারীর প্রসব বেদনা শুরু হয়। এসময় যাত্রীদের সহযোগিতায় গাড়ি পটিয়া উপজেলা জেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে নিয়ে যাওয়া হয়। কিন্তু রোগীর শারীরিক অবস্থা ভালো না থাকায় গাড়িতেই সন্তান প্রসব করানো হয়। পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন নার্স হারেছাকে ডেলিভারিতে সহযোগিতা করেন।
পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ বলেন, হাসপাতালের চিকিৎসক ও মিডওয়াইফদের সহযোগিতায় অন্তঃসত্ত্বা নারীর প্রসব সম্পন্ন হয়। গভীর রাতেও এমন পরিস্থিতিতে ছুটে গিয়ে সহযোগিতা করার স্বীকৃতি স্বরূপ হাসপাতালের পক্ষ থেকে চিকিৎসক-মিডওয়াইফদের জন্য সামান্য উপহারের ব্যবস্থা করেছি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের ১৪ নেতা অংশ নেবেন আজ
পরবর্তী নিবন্ধসরকারের সিদ্ধান্তে যেন সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত না হয়