বাসযোগ্য বাংলাদেশ গড়তে শিশু অধিকার নিশ্চিত করতে হবে

আলোচনা সভায় বক্তারা

| বুধবার , ৭ অক্টোবর, ২০২০ at ১১:০৯ পূর্বাহ্ণ

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০ উপলক্ষে চট্টগ্রাম জেলা শিশু একাডেমির উদ্যোগে সপ্তাহব্যাপী কর্মসূচি গত সোমবার উদ্বোধন করা হয়। এদিন সকাল সাড়ে ১০টায় আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানা। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ জেড এম শরীফ হোসেন।
তিনি বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। শিশু সুরক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও সংগঠনকে এগিয়ে আসতে হবে। এতে শিশু নির্যাতন বন্ধসহ শিশুশ্রম আইন ও শিশু নীতি বাস্তবায়ন হবে। প্রত্যেক শিশুর সমান অধিকার নিশ্চিত করতে পারলে বাসযোগ্য বাংলাদেশ গড়া সম্ভব হবে।
একাডেমির প্রশিক্ষক তানভীরুল ইসলাম নাহিদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বেসরকারি সংস্থা ইলমা’র প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু, ঘাসফুলের প্রধান নির্বাহী আফতাবুর রহমান জাফরী ও সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার পারুমা বেগম। আরো বক্তব্য দেন সাংবাদিক রনজিত কুমার শীল, ব্রাইট বাংলাদেশ ফোরামের প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া, শিশু প্রতিনিধি নাজিয়া আহমেদ তৃষা, ভোরের আলোর প্রধান সমন্বয়কারী মো. শফিকুল ইসলাম খান ও ঘাসফুল প্রতিনিধি মো. সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে শিশু প্রতিনিধি সাদিয়া আহমেদ তৃণা, রিফায়াত আল দ্বীন নায়িমা ও ঐশি দাশ কবিতা আবৃত্তি, অভিনয় ও একক সংগীত পরিবেশন করেন। সপ্তাহব্যাপী এ কর্মসূচি আগামী ১১ অক্টোবর পর্যন্ত চলবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসরকারি মহিলা কলেজে ছাত্রীদের খাম কিনতে বাধ্য করার অভিযোগ
পরবর্তী নিবন্ধপ্রণব বড়ুয়াসহ পাঁচ বিশিষ্ট ব্যক্তির নামে মানহানিকর পোস্ট, থানায় জিডি