সরকারি মহিলা কলেজে ছাত্রীদের খাম কিনতে বাধ্য করার অভিযোগ

আজাদী প্রতিবেদন | বুধবার , ৭ অক্টোবর, ২০২০ at ১১:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে ভর্তিকৃত ছাত্রীদের মূল কাগজপত্র জমা নেয়ার সময় খাম কিনতে বাধ্য করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সকালে ছাত্রীরা কাগজপত্র খামে ভরে কলেজে জমা দিতে গেলে তাদের খামের পরিবর্তে ওখান থেকে খাম কিনতে বাধ্য করা হয় বলে অভিযোগ রয়েছে। বিষয়টি নিয়ে অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন। অনেক ছাত্রী খাম কিনে পরবর্তীতে ফেরার রিক্সা ভাড়ার সংকটে পড়ে।
সূত্র জানায়, সরকারি মহিলা কলেজে গতকাল তিনটি বিভাগের ১২৫০ জন ছাত্রী মূল মার্কশিটসহ যাবতীয় কাগজপত্র জমা দেয়। কলেজ গেটের পাশে একটি ঘরের সামনে ছাত্রীদের সব কাগজপত্র জমা নেয়া হয়। এসময় ছাত্রীদেরকে প্রতিটি ৫০ টাকা করে খাম কিনতে বাধ্য করা হয়। যেই খামটির উপর ছাত্রীর নামসহ যাবতীয় তথ্য লিখে জমা দিতে হয়।
বিষয়টি নিয়ে গতকাল কলেজ অধ্যক্ষ স্বপন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি জানতাম না। কলেজ কর্মচারীদের কয়েকজন খাম বিক্রি করতে বসেছিলেন। তবে বিষয়টি শোনার পর আমি খোঁজ-খবর নিয়েছি এবং কাল (আজ) থেকে কেউ যাতে খাম নিয়ে বসতে না পারে সেই নির্দেশ দিয়েছি। তিনি বলেন- কারো কাছে জোর করে খাম বিক্রি করার সুযোগ নেই। কোন ছাত্রী যদি খাম ছাড়া কাগজপত্র নিয়ে আসে তাহলে ওই ছাত্রী বাইরের দোকান থেকে খাম কিনবে। কলেজ গেটে বসে খাম বিক্রির সুযোগ দেয়া হবে না।

পূর্ববর্তী নিবন্ধমৎস্যজীবী লীগের দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধবাসযোগ্য বাংলাদেশ গড়তে শিশু অধিকার নিশ্চিত করতে হবে