বারৈয়ারঢালায় ঝরনা দেখতে গিয়ে প্রাণ গেল স্কুলছাত্রের

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ at ৫:৫৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ঝরনার পানিতে বন্ধুদের নিয়ে সাঁতার কাটার সময় পানিতে ডুবে মো. তাহমিদ মুনতাসির চৌধুরী (১৮) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বিকেল ৪টায় উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের সহস্রধারা ঝরনায় এ ঘটনা ঘটে। নিহত তাহমিদ নগরীর খুলশীর কুসুমবাগ আবাসিক এলাকার মৃত এরশাদ হোসেনের পুত্র। সে এবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ স্কুল থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীর বরাতে পুলিশ জানায়, দুপুরে তাহসিন ও আকিল নামের দুই বন্ধুকে নিয়ে সহস্রধারা ঝরনায় ঘুরতে আসে স্কুলছাত্র তাহমিদ। বিকেলে তিন বন্ধু মিলে ঝরনার পানিতে সাঁতার কাটতে নামে। এর একপর্যায়ে তাহসিন ও আকিল সাঁতরে উঠে গেলেও ঝরনার জলপ্রপাতের মাঝামাঝি স্থানে গিয়ে তাহমিদ ডুবে যায়। এ ঘটনার পর উপস্থিত লোকজন বিষয়টি ইউপি চেয়ারম্যানকে অবহিত করেন। তিনি তা পুলিশ ও ফায়ার সার্ভিসকে জানালে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা দীর্ঘ এক ঘণ্টার প্রচেষ্টায় ঝরনার পানিতে ডুবে যাওয়া ওই ছাত্রের মরদেহটি উদ্ধার করে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের জ্যৈষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল বলেন, ঝরনার পানিতে সাঁতার কাটতে গিয়ে ওই স্কুল ছাত্র ডুবে যায়। খবর পেয়ে বিকেলে তারা ঘটনাস্থলে ছুটে গিয়ে তার মরদহ উদ্ধার করে সীতাকুণ্ড থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, পাহাড়ি আঁকাবাঁকা পথ বেয়ে সীতাকুণ্ডের এ ঝরনায় যেতে হয়। যার ফলে ঝরনায় পৌঁছানোর পর অনেকটাই দুর্বল হয়ে পড়েন পর্যটকরা। দুর্বলতার কারণে ঝরনার পানিতে ডুবে এ স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি জানান, বিনা ময়নাতদন্তে মরদেহ পেতে স্বজনরা আবেদন করেছেন। তাদের আবেদনের প্রেক্ষিতে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএবার ঝালকাঠিতে ট্রাকচাপায় লাশ হলো ১৪ জন
পরবর্তী নিবন্ধগরমে সতর্ক থাকার পরামর্শ চিকিৎসকদের