বাইডেনের সঙ্গে ১৫ অক্টোবরেই বিতর্কের অপেক্ষায় ট্রাম্প

| বৃহস্পতিবার , ৮ অক্টোবর, ২০২০ at ১০:৩৩ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের সঙ্গে পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী আগামী ১৫ অক্টোবরই দ্বিতীয় দফা বিতর্ক করতে উন্মুখ হয়ে আছেন করোনাভাইরাস আক্রান্ত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফিরে দারুণ লাগছে জানিয়ে ট্রাম্প মঙ্গলবার বলেন, তিনি পরিকল্পনামাফিকই বাইডেনের সঙ্গে ফ্লোরিডার বিতর্কে অংশ নিতে চান। খবর বিডিনিউজের।
যুক্তরাষ্ট্রে নির্বাচনের আগে দিয়ে ট্রাম্পের করোন আক্রান্ত হওয়ার ঘটনায় আগামী সপ্তাহে বাইডেনের সঙ্গে তার এই বিতর্ক অনুষ্ঠান ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। এ পরিস্থিতিতে ট্রাম্প অসুস্থতা নিয়েই বিতর্ক করার আগ্রহ দেখালেন।
গত বৃহস্পতিবার ট্রাম্প নিজের এবং তার স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়ার কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর জানান। শুরুতে হোয়াইট হাউসে থেকেই চিকিৎসার পরিকল্পনা করা হলেও ৭৪ বছরের ট্রাম্পের জ্বর হওয়ায় এবং রক্তে অক্সিজেনের মাত্রায় কমায় শুক্রবার তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে জ্বর বাড়ায় এবং পুনরায় রক্তে অঙিজেনের মাত্রা কমায় তাকে কৃত্রিমভাবে অক্সিজেনও দিতে হয়েছে। তবে শুক্রবারের পর ট্রাম্পের আর জ্বর আসেনি। অক্সিজেন লেভেলও স্বাভাবিক আছে। তিন রাত হাসপাতালে কাটানোর পর অবস্থার উন্নতি হওয়ায় সোমবার তিনি হোয়াইট হাউজে ফিরে যান। এরপর প্রথম রাত দারুণ কেটেছে জানিয়ে এক টুইটে ট্রাম্প লেখেন, দারুণ লাগছে।

পূর্ববর্তী নিবন্ধকিরগিজস্তানের নির্বাচনের ফল বাতিল, প্রধানমন্ত্রীর পদত্যাগ
পরবর্তী নিবন্ধভারতে করোনায় একদিনে ৯৮৬ মৃত্যু