বসুন্ধরা কিংসকে উড়িয়ে দিল মোহনবাগান

| রবিবার , ২২ মে, ২০২২ at ১০:৪৫ পূর্বাহ্ণ

এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচে গোয়ার ছেলে লিস্টন কোলাসোর হ্যাটট্রিকে বড় লজ্জা পেয়েছে বাংলাদেশ লিগ চ্যাম্পিয়নরা। মোহনবাগান ৪-০ গোলে বিধস্ত করেছে বসুন্ধরা কিংসকে। গতকাল শনিবার কলকাতার যুবভারতী স্টেডিয়ামে ঝড়-বৃষ্টি-বজ্রপাতে প্রায় ঘণ্টাখানেক বন্ধ থাকে খেলা।

আবহাওয়া ঠিক হওয়ার পর খেলা শুরু হলে ১৮ মিনিটে রবিনিয়োর ফ্রি-কিক জটলার ভেতর দিয়ে নিচু হয়ে ড্রপ খেয়ে দূরের পোস্টে লেগে ফেরে। গোলমুখে থাকা কাজী তারিক রায়হান হেড করতে পারলে হতে পারতো গোল। তিন মিনিট পর মোহনবাগানের এক ডিফেন্ডার হেডে বল ক্লিয়ার করেন। বল বাতাসে ভেসে থাকতেই বক্সের বেশ বাইরে থেকে রিমন হোসেনের দূরপাল্লার বাঁ পায়ের ভলি আবারও পোস্টে লেগে প্রতিহত হয়। ২৫ মিনিটে রক্ষণের অমার্জনীয় ভুলে গোল হজম করে বসুন্ধরা।

সহজ সুযোগ পেয়ে প্লেসিং শটে বল জালে দেন কোলাসো। ৩৩ মিনিটে রক্ষণের ভুলে আরও কোণঠাসা হয়ে পড়ে বসুন্ধরা। জনি কোয়াকে নিজেদের অর্ধ থেকে থ্রু পাস দেন কোলাসোর উদ্দেশে। ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড ফাঁকায় বিনা বাধায় বল নিয়ন্ত্রণে নিয়ে গোলকিপার আনিসুর রহমান জিকোকে কাটিয়ে ব্যবধান দ্বিগুণ করেন। বিরতির পরও মোহনবাগান গোলের ধারা অব্যাহত রাখে। ৫৩ মিনিটে মোহনবাগান স্কোরলাইন করে ৩-০। বাঁ প্রান্তে খালেদ শাফিই ঠিকঠাক বল ক্লিয়ার করতে পারেননি।

মানভির সিংহের কাটব্যাক থেকে লিস্টন কোলাসো বক্সের ভেতরে বল পেয়ে দারুণ শটে হ্যাটট্রিক পূর্ণ করেন। ৭৭ মিনিটে চতুর্থ গোল করে বসুন্ধরাকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেয় মোহনবাগান। সতীর্থের কাটব্যাক থেকে ডেভিড উইলিয়ামস দারুণ শটে দলকে চতুর্থ গোল উপহার দেন। মতিন মিয়া ও এলিটা কিংসলে বদলি নেমেও গোল শোধ দিতে পারেননি।

পূর্ববর্তী নিবন্ধসমুদ্রে একা লাফ দেওয়া ভয়ংকর ছিল
পরবর্তী নিবন্ধও.পি.এ ১০ রানে হারালো ফ্রেন্ডস ক্লাবকে