দ্বিতীয় ম্যাচেও হেরে গেল বাংলার নারীরা

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১ মে, ২০২৪ at ৬:৫৫ পূর্বাহ্ণ

ভারতীয় নারী দলের বিপক্ষে হার দিয়ে টিটোয়েন্টি সিরিজ শুরু করা বাংলাদেশ নারী দল দ্বিতীয় ম্যাচেও হেরে গেছে। গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টিটোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ভারত নারী দলের বিপক্ষে বৃষ্টি আইনে ১৯ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। বৃষ্টি নামার আগে পর্যন্ত ৫ ওভার ২ বলে ১ উইকেট হারিয়ে ভারত করে ৪৭ রান। আর তাতেই ১৯ রানে জয় পায় তারা।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকেই ১১ রান তুলে নেয় বাংলাদেশ। পরের ওভারেই ৬ বলে ১০ রান করে ফিরেন দিলারা। তার বিদায়ের পরও অবশ্য রানের গতি কমেনি বাংলাদেশের। হাত খুলে খেলার চেষ্টা করেন সোবহানা মোস্তারি। ১৫ বলে ৪টি চারের সাহায্যে ১৯ রান করে ফিরেন সোবহানা মোস্তারী। এরপরও ভালো সংগ্রহ গড়ার পথেই ছিল স্বাগতিকরা। কিন্তু প্রেক্ষাপট বদলে যায় রাধা যাদবের করা দশম ওভারে এসে। টানা দুই বলে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও ফাহিমা খাতুনকে আউট করেন তিনি। দুজনেই হন এলবিডব্লিউ। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান জ্যোতি ফিরেছেন ১১ বলে ৬ রান করে। পরের ওভারে এসে সুলতানা খাতুনের উইকেট নেন পাটিল। তবে এর মধ্যে একপ্রান্ত আগলে রেখে চেষ্টা করেন ওপেনার মুর্শিদা খাতুন। রিতু মণির সঙ্গে ৩১ বলে ৩২ রানের জুটি গড়েন তিনি। দীপ্তি শর্মার বলে বোল্ড হওয়ার আগে ১৮ বলে ২০ রান করেন রিতু। এর মধ্যে বৃষ্টিতে খেলা বন্ধ থাকে কিছুক্ষণ। শেষ ওভারে গিয়ে রান আউট হন রিতু মণি। এর আগে ৪৯ বলে ৫টি চারের সাহায্যে ৪৬ রান করেন মুর্শিদা। আর তাতেই বাংলাদেশ থামে ১১৯ রানে। ভারতের পক্ষে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন রাধা যাদব। ৪ ওভারে ১৪ রান দিয়ে দীপ্তি নেন দুটি উইকেট।

১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। ইনিংসের দ্বিতীয় বলে শেফালি ভার্মাকে আউট করেন মারুফা আক্তার। মারুফা প্রথম ওভারে কেবল দুই রান দিয়ে ১ উইকেট নেন। কিন্তু পরের চার ওভারে ৪১ রান তোলে ভারত। ৫ ওভার ২ বলে ১ উইকেট হারিয়ে ৪৭ রান করা অবস্থায় বৃষ্টি নেমে আসে। তখন বৃষ্টি আইনে এগিয়ে ছিল ভারত। শেষ অবধি আর খেলা শুরু না হওয়ায় জয় পায় সফরকারীররা। ২৪ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৪১ রান করে হেমালাথা ও ৭ বলে ৫ রান করে অপরাজিত থাকেন স্মৃতি মান্ধানা।

পূর্ববর্তী নিবন্ধসাউদার্ন ইউনিভার্সিটিতে ফ্রেশারস ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন
পরবর্তী নিবন্ধপ্রিমিয়ার ক্রিকেট লিগে আবারো হেরেছে মোহামেডান