‘ফিলিস্তিনে হামলা থামাও’ লেখা টি-শার্ট পরে ফাইনালের মাঠে ঢুকে পড়লেন দর্শক

স্পোর্টস ডেস্ক | সোমবার , ২০ নভেম্বর, ২০২৩ at ১০:৪৩ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের ওপর ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদ চলছে বিশ্বজুড়ে। বিশেষ করে খেলার মাঠে এই প্রতিবাদের ভাষাটা যেন জোরালো। কদিন আগে স্পেনিশ লিগে সেভিয়ার খেলায় বিপুল দর্শক ফিলিস্তিনের উপর হামলার প্রতিবাদ করেছিলেন গ্যালারীতে। এবার গতকালের বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে মাঠে ঢুকে পড়লেন প্রতিবাদী এক যুবক। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ব্যাট করছিল ভারত। শুরুতে তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে ছিল তারা। তবে বিরাট কোহলি চাপ সামলে দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন। এর মধ্যেই একটি অনাকাঙ্খিত ঘটনায় কিছুক্ষণ বন্ধ থাকে খেলা।

কড়া নিরাপত্তার চাদরে ঢাকা আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সবাইকে অবাক করে দিয়ে কোহলি ব্যাট করার সময় মাঠে এক দর্শকের অনুপ্রবেশ ঘটে। মাঠে প্রবেশ করে ব্যাটিংয়ে থাকা কোহলিকে জড়িয়ে ধরেন এই সমর্থক। অনুপ্রবেশকারী যুবকের গায়ে থাকা টিশার্টে লেখা ছিল ফিলিস্তিনে হামলা থামাও

ফিলিস্তিনের পতাকা সংবলিত মাস্ক পরে ছিলেন ওই সমর্থক। তার টি শার্টের পেছনে লাল কালিতে লেখা ছিলো ফ্রি ফিলিস্তিন। অ্যাডাম জাম্পার করা ১৪তম ওভারে তৃতীয় বলটির পর মাঠে প্রবেশ করেন এই সমর্থক। এ ঘটনার পর ওই সমর্থককে দ্রুতই মাঠ থেকে বের করে নিয়ে আসে নিরাপত্তারক্ষীরা। যদিও সমপ্রচার ক্যামেরায় খুব বেশি দেখানো হয়নি এই দৃশ্য। জানা গেছে ফাইনাল উপলক্ষে স্টেডিয়ামের দায়িত্বে ছিল তিন হাজারের ওপর পুলিশ সদস্য। তা সত্ত্বেও এমন অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়ায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে। এদিকে, ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মাঠে ঢুকে পড়া ওই দর্শককে এই আহমেদাবাদের চন্দখেদা থানায় নিয়ে যাওয়া হয়েছে। এ সময় গণমাধ্যমকে ওই সমর্থক নিজের পরিচয় ও মাঠে ঢুকে পড়া নিয়ে জানিয়েছেন, তার নাম জন। তিনি অস্ট্রেলিয়া থেকে ভারতে এসেছেন। মূলত বিরাট কোহলির সঙ্গে দেখা করতেই মাঠে ঢুকে পড়েছিলেন। এ ছাড়া তিনি ফিলিস্তিনি সমর্থক বলেও জানান।

পূর্ববর্তী নিবন্ধ৭৬৫ রানে থামল বিরাট কোহলির স্বপ্নের বিশ্বকাপ যাত্রা
পরবর্তী নিবন্ধজাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরে উঠা নিশ্চিত চট্টগ্রামের