প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগে বরণ ও বিদায় অনুষ্ঠান

| শুক্রবার , ৬ জানুয়ারি, ২০২৩ at ৬:৩৯ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, বিশ্বের মুখ্য কর্পোরেট ভাষা ইংরেজি। বর্তমানে দুইশত কোটি মানুষ এই ভাষা বোঝে ও এই ভাষায় কথা বলতে পারে। তার ফলেই এই ভাষা বর্তমান বিশ্বের মুখ্য কর্পোরেট ভাষা। এই ভাষায় রয়েছে সাহিত্য-সংস্কৃতি, দর্শন ও বিজ্ঞানের তথ্য ও তত্ত্ব সমৃদ্ধ মননশীল অসংখ্য অসাধারণ গ্রন্থ। তিনি ইংরেজি ভাষার সর্বশ্রেষ্ঠ কবি ও নাট্যকার শেক্সপিয়ারসহ আরও অনেক কবি-লেখকের রচনা পাঠ করার প্রয়োজনীয়তা তুলে ধরেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়াস্থ কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ৪১তম ব্যাচের বরণ ও ৩৫তম ব্যাচের বিদায় উপলক্ষে অনুষ্ঠান আয়োজন করা হয়। ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানের সভাপতিত্বে এতে সম্মানিত অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হাসিনা মহিউদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা, ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম ও রেজিস্ট্রার খুরশিদুর রহমান। এছাড়া স্বাগত বক্তা ছিলেন ৩৫তম ব্যাচের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক আবদুর রহিম।

বক্তব্যে হাসিনা মহিউদ্দিন বলেন, যারা আজ বিদায় নিচ্ছে, তাদের বলতে চাই, এটা আসলে বিদায় নয়। এটা জীবনের বৃহৎ ক্ষেত্রে ও কর্মক্ষেত্রে প্রবেশের উদ্বোধন। উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা বলেন, ইংরেজি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভাষা। গুগলে সাহিত্য-সংস্কৃতি, ইতিহাস, বিজ্ঞান, দর্শন ও গবেষণার ৫০ শতাংশ বিষয়বস্তু ইংরেজি ভাষায়।

ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে শিক্ষার্থীদের এমনভাবে গড়ে তোলা হয়, যাতে তারা পেশাগত জীবনে ও উদ্যোক্তা হিসেবে সফল হতে পারে। প্রভাষক দুহিতা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে ইংরেজি বিভাগের জার্নাল ‘ব্রিকোলাজ’-এর মোড়ক উন্মোচন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম প্রবাসী ক্লাবের বর্ষপূর্তি অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধছাত্রলীগকে নীতি ও আদর্শ নিয়ে চলতে হবে