প্রস্তুতি ম্যাচে মোসাদ্দেকের দারুন ব্যাটিং, নিষ্প্রভ মাহমুদউল্লাহ

| মঙ্গলবার , ২৩ আগস্ট, ২০২২ at ৫:২৪ পূর্বাহ্ণ

এশিয়া কাপকে সামনে রেখে প্রথম প্রস্তুতি ম্যাচে রোববার সবুজ দল জয় পায়। ওই দিন ‘পাওয়ার হিটিংয়ের’ নমুনা খুব বেশি দেখা যায়নি। গতকাল সোমবার শেষ দিন বৃষ্টির কারণে অমীমাংসিত থেকেছে লাল ও সবুজ দলের ম্যাচ। এর আগেই ঝড় তুলেছেন লাল দলের ব্যাটাররা। রান পেয়েছেন ক্রিজে আসা প্রায় সব ব্যাটারই। টস জিতে আগে ব্যাট করে সাকিব আল হাসানের লাল দল ৪ উইকেটে তোলে ২১৯ রান। ফিফটি হাঁকান আফিফ হোসেন। মেহেদী হাসান মিরাজ ৪৬ ও সাকিব আল হাসান করেছেন ৩০ রান। তবে শেষ দিকে রীতিমতো ঝড় তোলেন মোসাদ্দেক হোসেন সৈকত। আরও একবার দ্রুত রান তুলতে ব্যর্থ হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আগের দিন দুবার করে নামার সুযোগ নিলেও গতকাল কোনো ব্যাটার দ্বিতীয়বার ব্যাটিং করেননি। লাল দলের হয়ে উদ্বোধনী জুটিতে নামেন এনামুল হক বিজয় ও মেহেদী হাসান মিরাজ। ১৭ রান যোগ করার পর ভেঙে যায় এই জুটি। ১০ বলে ১৩ রান করে বিজয় ফিরেছেন এবাদতের বলে শরিফুলের হাতে ক্যাচ দিয়ে। তবে তিন নম্বরে নামা সাকিবকে নিয়ে ৩০ বলে ৬০ রান যোগ করেন মিরাজ। ১৯ বলে ৫ চার ১ ছক্কায় ৩০ রান করে সাকিব বোল্ড হন শেখ মেহেদীর বলে। পরে আফিফের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন মিরাজ। নাসুমের বলে বোল্ড হওয়ার আগে ৩৪ বলে সমান তিনটি করে চার ছক্কায় ৪৬ রান করেন তিনি। মিরাজ ফিফটি মিস করলেও আফিফ ছুঁয়েছেন হাফ সেঞ্চুরি। ৮ বলে ৫ চার ৩ ছক্কায় ৫০ রানেই থামেন এই বাঁহাতি ব্যাটার।
শেষদিকে ঝড় তুলেছেন মোসাদ্দেক। ১৩ বলে ৪ চার ৩ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৪৮ রানে। ১২ বলে ১৩ রান নিয়ে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাকি ব্যাটারদের ঝড়ের দিনও নিষ্প্রভ ছিলেন তিনি।
সবুজ দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নাসুম আহমেদের। জবাবে ২ ওভার ৪ বল ব্যাট করে বিনা উইকেটে ২১ রানের বেশি করতে পারেনি সবুজ দল। বৃষ্টিতে ভেসে যায় ম্যাচের বাকি অংশ। দুই ওপেনার মাহফিজুল ইসলাম রবিন (১০*) ও পারভেজ হোসেন ইমন (৯*) ২১ রানে অবিচ্ছেদ্য থাকেন।

পূর্ববর্তী নিবন্ধআবুধাবী দাবা ফেস্টিভাল ফ্যামিলি প্রতিযোগিতায় বাংলাদেশ চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধএশিয়া কাপের দলে জায়গা পেলেন নাঈম